Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইনি প্রক্রিয়া ছাড়া খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয়: তথ্যমন্ত্রী


৩ অক্টোবর ২০১৯ ১৩:৫৪

ফাইল ছবি

ঢাকা: আইনি প্রক্রিয়া ছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয় বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, রাজনৈতিক মামলা রাজনৈতিকভাবে সমাধান করা যেতে পারে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, বিএনপি নেতারা বারবার বলেন, আন্দোলনের মাধ্যমে চেয়ারপারসনকে মুক্ত করবেন। এটা কোনোভাবে সম্ভব নয়। বাস্তবে আন্দোলন করার কোনো শক্তি বিএনপির নেই। তাছাড়া খালেদা জিয়া দুর্নীতি করে বন্দি হয়েছেন। তত্ত্বাবধায়ক সরকারের সময়ের উদাহরণ টেনে বলেন, তখন এমন অনেক মামলা থেকে নেতারা মুক্তি পেয়েছেন, কিন্তু খালেদা জিয়ার মামলা সম্পূর্ণ ভিন্ন প্রেক্ষাপটের। তাই তার মুক্তির বিষয়ে আইনি প্রক্রিয়াতেই এগোতে হবে।

তিনি আরো বলেন, খালেদা জিয়ার জামিনে মুক্তির বিষয়ে বিএনপি নেতারা দৌড়ঝাপ করেছেন। এমন দৌড় তারা আগেও নানা ইস্যুতে করেছেন। খালেদা জিয়ার মুক্তি হতে পারে জামিন কিংবা আদালত যদি মামলা থেকে অব্যাহতি দেয়। আর হতে পারে প্যারোলে। বিএনপি থেকে এখন পর্যন্ত প্যারোলের আবেদন আসেনি। তাই তাদের আন্দোলন বাদ দিয়ে আইনি প্রক্রিয়া হাঁটার পরামর্শ দেন তথ্যমন্ত্রী।

এ সময় বঙ্গবন্ধু স্যাটেলাইট সম্পর্কে তথ্যমন্ত্রী সাশ্রয়ী মূল্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট পরিপূর্ণ সেবা দিতে প্রস্তুত বলেও জানান তিনি।

টপ নিউজ হাছান মাহমুদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর