Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমি ভিআইপি লেনের পক্ষে না: সেতুমন্ত্রী


১১ ফেব্রুয়ারি ২০১৮ ২০:১৪

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন রাজধানীর সড়কে ভিআইপি লেন তৈরির পক্ষে তিনি নন। রোববার (১১ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দফতরের সম্মেলন কক্ষে সাংবাদিকদের তিনি এই কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আলাদাভাবে ভিআইপি লেনের পক্ষে আমি নই। তবে ফায়ার সার্ভিস বা জরুরি সেবার জন্য আলাদা লেন থাকতে পারে। বাংলাদেশের প্রেক্ষাপটে এটিও সহজ বিষয় নয়। কারণ, আমাদের রাস্তাঘাট অনেক সরু। রাস্তায় জায়গা কম।  আমি মনে করি, দৃঢ়তার সহিত আমাদের ভিআইপি সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে।

এসময় তিনি আরও বলেন, এদেশের সাধারণ জনগণ ভিআইপি সংস্কৃতি ভালোভাবে নেয় না। আমরা যারা আক্ষরিক অর্থে ভিআইপি আছি, তাদের মন মানসিকতা পরিবর্তন করতে হবে। আমি উল্টোদিকে যাব, আমার জন্য আলাদা ভিআইপি সড়ক থাকতে হবে, এটা বোধ হয় প্রয়োজন নেই।

সেতু ভবনে সাংবাদিক আটকিয়ে রাখা প্রসঙ্গে তিনি বলেন, আমি সেতু ভবনের সচিবকে বলেছি, সাংবাদিকদের সঙ্গে যেন যথাযথ আচরণ করা হয়। আমি এ বিষয়ে অবগত। আগামী দিনগুলোকে এই রকম আর যাতে না হয়, সে বিষয়ে নির্দেশনা দেওয়া আছে।

পদ্মা সেতুর পরবর্তী স্প্যান বসানো প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘মার্চের প্রথম সপ্তাহে তৃতীয় স্প্যান বসবে। পরবর্তী স্প্যানগুলো ধাপে ধাপে বসে যাবে। আশা করছি ডিসেম্বর মাসের মধ্যে কাজ শেষ হবে।

সারাবাংলা/জিএস/এনএস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর