Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে সরকার সজাগ আছে: বিপ্লব বড়ুয়া


৪ অক্টোবর ২০১৯ ১৭:৫৮

চট্টগ্রাম ব্যুরো: দুর্গা পূজায় সাম্প্রদায়িক গোষ্ঠী যেন কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করতে না পারে, সেজন্য সরকার সর্বোচ্চ সতর্ক আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

শুক্রবার (৪ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাজালিয়ায় দুর্গা পূজার একটি মণ্ডপ পরিদর্শন শেষে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানিয়েছেন।

বিপ্লব বড়ুয়া বলেন, দুর্গা পূজা এলে সাম্প্রদায়িক গোষ্ঠীর অপতৎপরতা আমরা দেখতে পাই। যেকোনো সাম্প্রদায়িক গোষ্ঠীর বিরুদ্ধে সরকার সজাগ আছে। দুর্গোৎসবকে কেন্দ্র করে সারাদেশে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, ‘সরকার বিশ্বাস করে, এ দেশে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই যার যার অধিকার নিয়েই বসবাস করবেন এবং তাদের ধর্মকর্ম পালন করবেন। ধর্ম যার যার, উৎসব সবার— এই নীতিতে আমরা বিশ্বাসী। এ দেশের সব মানুষ মিলেমিশে সৌহার্দ্যের বন্ধনে আবদ্ধ হয়ে জীবনযাপন করবেন, উৎসব পালন করবেন— এটাই আমাদের চাওয়া। এ দেশের মানুষও সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী।’

বিপ্লব বড়ুয়া আরও বলেন, ‘১৯৭১ সালে এ দেশের মহান মুক্তিযুদ্ধে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষ ঝাঁপিয়ে পড়েছিলেন। দেশের যেকোনো ক্রান্তিলগ্নে সব ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বুকের রক্ত ঢেলে দিয়ে এ দেশকে রক্ষা করেছেন। দেশে এখন ব্যাপক উন্নয়ন হচ্ছে। উন্নয়নের এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে হলে ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশের সব শ্রেণি-পেশার মানুষের ঐক্যমত্য প্রয়োজন। তাহলে দেশের শান্তি ও সমৃদ্ধি স্থায়ী রূপ পাবে।’

বিপ্লব বড়ুয়া শুক্রবার বিকেলে সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার আরও কয়েকটি পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং বস্ত্র বিতরণ করেন। এসময় তার সঙ্গে চিত্রনায়ক ফেরদৌস, একুশে টিভির বার্তা সম্পাদক রঞ্জন সেনসহ স্থানীয় রাজনীতিকরা উপস্থিত ছিলেন।

দুর্গা পূজা বিপ্লব বড়ুয়া সাম্প্রদায়িকতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর