Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেখ হাসিনার দূরদর্শী পদক্ষেপে টিকাদানে অনন্য উচ্চতায় বাংলাদেশ’


৪ অক্টোবর ২০১৯ ১৮:২৫

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পদক্ষেপ এবং স্বাস্থ্য সহকারীদের একনিষ্ঠতার কারণেই বাংলাদেশ টিকাদান কর্মসূচিতে অনন্য উচ্চতায় পৌঁছেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ রবিউল আলম খোকন।

শুক্রবার (৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। আন্তর্জাতিক প্রতিষ্ঠান গ্লোবাল অ্যালায়েন্স অ্যান্ড ইমিউনাইজেশনের (গ্যাভি) পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ভ্যাকসিন হিরো’ উপাধিতে ভূষিত করায় এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

রবিউল আলম খোকন বলেন, গুটিবসন্ত ও ম্যালেরিয়া দূরীকরণ; ডিপথেরিয়া, পার্টোসিস ও ধনুষ্টংকার নিয়ন্ত্রণ; শিশুদের যক্ষ্মা, হাম-রুবেলা, হেপাটাইটিস-বি নিয়ন্ত্রণসহ পোলিওমুক্ত বাংলাদেশ গঠনের প্রধান কারিগর স্বাস্থ্য সহকারীরাই। গর্ভবর্তী মা ও শিশুদের নিবন্ধন এবং ১৫ থেকে ৪৯ বছর বয়সী সব নারীদের নিবন্ধন ও তাদের টিকার আওতায় নিয়ে আসা আমাদের স্বাস্থ্য সহকারীদের প্রধান কাজ। আমাদের অনবদ্য কাজের ফলে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমেছে। এছাড়াও বাংলাদেশে যেসব রোহিঙ্গা এসেছে, তাদের শতভাগ টিকাদান কর্মসূচির আওতায় এসেছে আমাদের স্বাস্থ্য সহকারীদের মাধ্যমেই। তবে এর পেছনে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পদক্ষেপ।

সংবাদ সম্মেলন থেকে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেওয়ার ইচ্ছা পোষণ করেন বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের নেতাকর্মীরা। এজন্য প্রধানমন্ত্রীর সঙ্গে যোগাযোগের পথ সহজ করার আবেদন জানান তারা।

পরে সংগঠনটি প্রেস ক্লাবের সামনে আনন্দ র‌্যালি বের করে। অনুষ্ঠানে সংগঠনের তৃণমূল পর্যায়ের নেতারাও উপস্থিত ছিলেন।

টিকাদান ভ্যাকসিন হিরো শেখ রবিউল আলম খোকন হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর