Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুয়াডাঙ্গায় দশ কিলোমিটার সড়ক চলাচলের অযোগ্য


৬ অক্টোবর ২০১৯ ০৬:০৮

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার চিৎলা-জুড়ানপুর মোড় থেকে হেমায়েতপুর গ্রাম পর্যন্ত দীর্ঘ ১০ কিলোমিটার সড়ক চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। সড়কে তৈরি হয়েছে বড় বড় গর্ত। এছাড়া সামান্য বৃষ্টিতেই সড়কে পানি জমে সৃষ্টি হয় জলাবদ্ধতা। এতে সড়কটিতে জনসাধারণের চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে। প্রতিনিয়তই এই ভাঙা সড়কে ঘটছে ছোট-বড় দুর্ঘটনা।

স্থানীয়রা জানায়, দামুড়হুদা উপজেলার নতিপোতা-নাটুদাহ দুই ইউনিয়নসহ এই এলাকার মেহেরপুর জেলাগামী ভারী যানবাহন, এলাকার স্কুল-কলেজের শিক্ষার্থীসহ শত শত জনসাধারণ সড়ক দিয়ে চলাচল করে। সড়কের বেহাল অবস্থার কারণে গন্তব্যে পৌঁছাতে অতিরিক্ত সময় লাগছে।

এছাড়া চিৎলায় রয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়ায় নতিপোতা-নাটুদাহ দুই ইউনিয়নসহ এলাকার সাধারণ রোগীসহ গর্ভবতী নারীদের নিয়ে হাসপাতালে আসা-যাওয়ায় সময় রোগী ও স্বজনদের চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। যানবাহনের ঝাঁকুনিতে রোগী আরও বেশি অসুস্থ হয়ে পড়ছে।

এ ব্যাপারে নতিপোতা ইউপি চেয়ারম্যান আজিজুল হক আজিজ বলেন, দামুড়হুদা উপজেলার চিৎলা মোড় থেকে হেমায়েতপুর পর্যন্ত সড়কটির অবস্থা খুবই খারাপ। একেবারেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি। এটা দ্রুত সংস্কার করা জরুরি।

এ বিষয়ে দামুড়হুদা উপজেলা প্রকৌশলী মাহবুবুর রহমান বলেন, ২০০৪ সালে নির্মিত দামুড়হুদা থেকে হেমায়েতপুর-চারুলিয়া পর্যন্ত দীর্ঘ ১০ কিলোমিটার সড়কটি বিভিন্ন স্থানে ছোট-বড় গর্ত হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যানবাহনসহ সাধারণ মানুষের চলাচলের খুবই সমস্যা হচ্ছে। খুব দ্রুতই দরপত্র আহ্বানের মাধ্যমে সড়কটি সংস্কার করা হবে।

চুয়াডাঙ্গা সড়কের বেহাল দশা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর