Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বুয়েটে ছাত্র রাজনীতি থাকার প্রয়োজন নেই’


৮ অক্টোবর ২০১৯ ১২:৪২

বর্তমান পরিস্থিতিতে দেশের কোনো বিশ্ববিদ্যালয়েই ছাত্র রাজনীতি থাকার প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ডিরেক্টর অব স্টুডেন্ট ওয়েলফেয়ার (ডিএসডব্লিউ) মিজানুর রহমান।

তিনি বলেন, ‘আমাদের দেশে বর্তমান যে পরিস্থিতি, তাতে মনে হয় না কোনো বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতি থাকার প্রয়োজন আছে। বুয়েটেও কোনো ধরনের ছাত্র রাজনীতি থাকার কোনো প্রয়োজন নেই।’

বুয়েটের তড়িৎকৌশল বিভাগের শিক্ষার্থী আববার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় তার হত্যাকারীদের শাস্তির দাবিতে মঙ্গলবার (৮ অক্টোবর) বুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নেন শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝে গিয়ে এমন মন্তব্য করেন মিজানুর রহমান। এ সময় শিক্ষার্থীরা ডিএসডব্লিওর কাছে তাদের দাবিগুলো পেশ করেন।

পরে শহীদ মিনারে এসে বুয়েট শিক্ষক সমিতির সভাপতি এ কে এম মাসুদ শিক্ষার্থীদের সাত দফা দাবির সঙ্গে একাত্মতা ঘোষণা করেন। একইসঙ্গে তিনি আবরার হত্যার বিচারের পক্ষে জোরালো দাবি জানান। বুয়েট ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করা দরকার বলেও মনে করেন এ কে এম মাসুদ।

এর আগে সকাল সোয়া ১১টার দিকে বুয়েট শিক্ষার্থীরা আবরার হত্যার ঘটনায় বিচার চেয়ে বিক্ষোভ শুরু করেন। বুয়েট ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে তারা শহীদ মিনারে অবস্থান নেন। সেখানে বুয়েটের উপাচার্য সাইফুল ইসলামকে বিকেল ৫টার মধ্যে শহীদ মিনারে আসার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন: আবরার হত্যার বিচারসহ ৭ দফা দাবিতে বুয়েটে বিক্ষোভ

আবরার বুয়েটের তড়িৎকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন তিনি। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া শহরের মুক্তিযোদ্ধা রোডে। বাবার নাম বরকত উল্লাহ।

বুয়েট শিক্ষার্থীরা বলছেন, সম্প্রতি বাংলাদেশ-ভারতের মধ্যে হওয়া চুক্তি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে রোববার (৬ সেপ্টেম্বর) রাতে ‘শিবির’ আখ্যা দিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

আবরার ফাহাদ আবরার হত্যা টপ নিউজ বুয়েট বুয়েট ডিএসডব্লিউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর