Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজয়া দশমীতে ভক্তদের সিঁদুর খেলা


৮ অক্টোবর ২০১৯ ১৭:০২

ঢাকা: সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার বিজয়া দশমী আজ। বিদায়বেলা শেষ বারের মত দেবী বন্দনা করছেন হিন্দু ধর্মাবলম্বীরা। মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ১০টা থেকে শুরু হয় শেষবারের মত পূজা অর্চনা। এরপর সিঁদুর খেলা।

গতকাল সোমবার মহানবমীর সন্ধ্যায় আরতি শেষে দেবীর বন্দনায় প্রতিটি পূজামণ্ডপে বিষাদের সুর বাজতে শুরু করে। দিনভর চলেছে চণ্ডীপাঠ আর ভক্তদের কীর্তনবন্দনা। নবমীতে বিভিন্ন মন্দির ও মণ্ডপে ছিল ভক্ত ও দর্শনার্থীর উপচে পড়া ভিড়। নবমী পূজা শেষে অশ্রুজল নয়নে ভক্তরা দুর্গতিনাশিনী দেবী দুর্গার পায়ে অঞ্জলি দিয়েছে।

গুলশান বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশনের সভাপতি শ্রী সুবল চন্দ্র সাহা বলেন, আজ বিজয়া দশমী। উৎসব মুখর পরিবেশে শুরু হয়েছে শেষ মুহূর্তে আনুষ্ঠানিকতা।

সুবল চন্দ্র সাহা আরও বলেন, সকাল সোয়া ১০ টা থেকে দেবী দুর্গাকে সিঁদুর পরানো হচ্ছে। এরপর নিজেদের মধ্যে সিঁদুর খেলার মধ্য দিয়ে প্রথমার্ধের আনুষ্ঠানিকতা শেষ হবে।

এদিকে পূজা মণ্ডপ ঘুরে দেখা গেছে বেলা বাড়ার সঙ্গে বাড়তে থাকে দর্শনার্থীদের ভিড়। সিঁদুর খেলায় অংশ নিতে বর্ণিল সাজে পূজা মণ্ডপে হাজির হয়েছেন সনাতন ধর্মাবলম্বীরা।

বিজয়া দশমী সিঁদুর খেলা


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর