Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে মানববন্ধন


১২ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:৩১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাদণ্ডের প্রতিবাদে ও নি:শর্ত মুক্তির দাবিতে সারাদেশে মানববন্ধন করেছে বিএনপি ও এর অঙ্গ সংগঠনগুলো। সোমবার সকাল থেকে এ কর্মসূচি পালন করা হয়।
বিস্তারিত জেলা প্রতিনিধিদের সংবাদে-

সাভার : সাভারে সকালে ঢাকা জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ডাক্তার দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবুর নেতৃত্বে মানববন্ধন করা হয়। এতে উপস্থিত ছিলেন ছাত্রদল,যুবদল,স্বেচ্ছাসেবদলসহ অংগ সংগঠনের সহস্রাধিক নেতা-কর্মী। এ সময় বক্তারা বলেন, খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিতে হবে। অন্যথায় ঢাকার উত্তর প্রবেশদ্বার বন্ধ করে রাজধানীকে অচল করে দেওয়া হবে।

কুমিল্লা : পুলিশী পাহারায় কুমিল্লায় মানববন্ধন করেছে জেলা বিএনপি। বেলা ১১টায় কান্দিরপাড় দলীয় কার্যালয়ের সামনে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি মানববন্ধন করে। এসময় বক্তব্য রাখেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, কুমিল্লা দক্ষিন জেলা বিএনপির প্রচার সম্পাদক মোস্তফা জামান, শহর বিএনপি নেতা ভিপি জসিম।

বগুড়া : সকাল ১১টায় শহরের নবাববাড়িতে কার্যালয়ের সামনে বগুড়া জেলা বিএনপি’র উদ্যোগে মাবনবন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা বিএনপি’র সভাপতি সাইফুল ইসলাম। মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, কেন্দ্রীয় কমিটির সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, রেজাউল করিম বাদশা প্রমুখ। বক্তারা বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠানো হয়েছে। আমাদের উপর যতই নির্যাতন আসুক রাজপথে অবস্থান নিয়ে শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে এ সরকারকে বিদায় জানানো হবে।

বিজ্ঞাপন

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে পুলিশী ধাওয়ায় বিএনপি’র মানববন্ধন কর্মসূচি পণ্ড হয়ে যায়। পুলিশ নেতা-কর্মীদের ধাওয়া ও লাঠিচার্জ করে ব্যানার কেড়ে নেয় বলে অভিযোগ করেছেন বিএনপির নেতারা। এসময় চারজনকে আটক করে পুলিশ। জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু জানান, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে শান্তিপূর্ণ মানববন্ধন বাধা দেয় পুলিশ। এসময় পুলিশ ব্যানার কেড়ে নিয়ে নেতা-কর্মীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় এবং ধাওয়া দিয়ে ৪ নেতা-কর্মীকে আটক করে।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে সোমবার সকাল ১১টায় জেলা বিএনপি’র উদ্যোগে শহরের চৌরাস্তা মানববন্ধন কর্মসূচি পালন করতে চাইলে পুলিশ ব্যারিকেট দিয়ে দলীয় কার্যালয়ে ঘিরে রাখে। পরে তারা সেখানেই মানববন্ধন কর্মসূচি পালন করা হয় বলে জানিয়েছেন নেতাকর্মীরা।

জামালপুর : জামালপুরে দলীয় কার্যালয়ে মানববন্ধন করেছে জেলা বিএনপি। মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন, জেলা বিএনপি নেতা আমজাদ হোসেন ও রুহুল আমীন মিলন।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে দুপুর ১২টায় জেলা বিএনপি কার্যালয়ের মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এসময় বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি বেগম রুমানা মাহমুদ,সাধারন সম্পাদক সাইদুর রহমান বাচ্চু,যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশিদ খান হাসান প্রমুখ।

নওগাঁ : নওগাঁর পত্নীতলা উপজেলায় মানববন্ধন কর্মসূচি বিএনপি। আজ সোমবার বেলা ১২ টায় সরদার পাড়ার মোড়ে কেন্দ্রিয় বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক মোঃ সামসুজ্জোহা খানের নেতৃত্বে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এতে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হামিদসহ উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা

বিজ্ঞাপন

চাঁপাইনবাবগঞ্জ : খালেদা জিয়ার মুক্তির দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন করেছে বিএনপি। সোমবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ হারুন, জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট নুরুল ইসলাম সেন্টু, জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আনোয়ার হোসেন, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ফারুক হোসেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর ছাত্রদলের সভাপতি মীর ফজলে আজিম প্রমুখ। বক্তারা খালেদা জিয়ার রায়কে প্রহসন ও সরকারের দেয়া রায় হিসেবে উল্লেখ করে অবিলম্বে তার মুক্তি দাবি করেন।

টাঙ্গাইল : টাঙ্গাইলে সোমবার সকালে শহরের নিরালা মোড় শহীদ মিনারের সামনে মানববন্ধন করতে চাইলে বাধা দেয় পুলিশ। পরে বাধা উপেক্ষা করে ভিক্টোরিয়া রোডে দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করে বিএনপি নেতাকর্মীরা। এসময় বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ সামছুল আলম তোফা, সাধারণ সম্পাদক এডঃ ফরহাদ ইকবাল প্রমূখ বক্তব্য রাখেন।

খুলনা : দলীয় কার্যালয় কেডিঘোষ রোডে বেলা ১১টা থেকে মানববন্ধন কর্মসূচি পালন করে খুলনা মহানগর ও জেলা বিএনপি। মহানগর বিএনপির সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, সাবেক এমপি কাজী সেকেন্দর আলী ডালিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডঃ শফিকুল আলম মনাসহ বিভিন্ন নেতারা বক্তৃতা করেন। মানববন্ধনে বক্তারা বানোয়াট ভিত্তিহীন মামলায় খালেদা জিয়াকে কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।

সারাবাংলা/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর