Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৮ উপজেলা, ২ পৌরসভা, ১৪ ইউপিতে ভোট চলছে


১৪ অক্টোবর ২০১৯ ১০:২৮

ঢাকা: আট উপজেলা পরিষদ, দুটি পৌরসভা ও ১৪ ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।

ইসি সূত্রে জানা গেছে, চার উপজেলা, তিনটি ইউনিয়ন পরিষদ, দুটি পৌরসভা ও একটি ওয়ার্ডে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। বাকিগুলোতে ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে।

৩ সেপ্টেম্বর স্থানীয় সরকারের এসব প্রতিষ্ঠানের ভোটের তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমার শেষ দিন ছিল ১২ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১৫ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২২ সেপ্টেম্বর।

ভোটগ্রহণের কারণে সংশ্লিষ্ট এলাকাগুলোয় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

নাইক্ষ্যংছড়ির তিন ইউনিয়ন পরিষদে ভোট: সারাবাংলার বান্দরবান প্রতিনিধি জানিয়েছেন, বান্দরবানের নাইক্ষ্যংছ‌ড়ি সদর, সোনাইছড়ি ও ঘুমধুম ইউনিয়ন পরিষদে ভোট চলছে।

সকাল থে‌কে এখ‌নো পর্যন্ত কোনো কে‌ন্দ্রে অপ্রী‌তিকর প‌রি‌স্থি‌তির খবর পাওয়া যায়‌নি। ত‌বে নিবার্চনে দে‌শের বৃহৎ রাজনৈতিক দল বিএনপির কোন প্রার্থী অংশগ্রহন না করায় তেমন কোনো উত্তেজনা চোখে পড়েনি। তবে ভোট কেন্দ্রে পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল বেশি।

তিন‌ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প‌দে ৭ জন, পুরুষ মেম্বার প‌দে ৯৪ জন ও ম‌হিলা মেম্বার প‌দে ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ ছালেহ বলেন, ‘অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্পন্ন কর‌তে নাইক্ষ্যংছড়ির তিন ইউনিয়নে ১৩ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন। এছাড়া ৪ প্লাটুন বিজিবি, পুলিশের ৯টি দল ও র‌্যাবের ৬টি দল টহলে রয়েছে।’

ইউনিয়ন পরিষদ উপজেলা পরিষদ টপ নিউজ ভোট ভোট চলছে ভোটগ্রহণ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর