Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দাবি পূরণে একাধিক কমিটি করা হয়েছে: বুয়েট উপাচার্য


১৪ অক্টোবর ২০১৯ ১১:৪১

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম জানিয়েছেন, বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের দাবি পূরণে একাধিক কমিটি গঠন করা হয়েছে এবং সেই কমিটিগুলো কাজ করছে। তবে কতটি কমিটি করা হয়েছে সেটি নির্দিষ্টভাবে বলেননি তিনি।

সোমবার (১৪ অক্টোবর) বেলা ১১টার দিকে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে উপাচার্য এ সব কথা বলেন।

উপাচার্য বলেন, ‘শিক্ষার্থীরা ধন্যবাদ পাওয়ার যোগ্য। কারণ শেষ পর্যন্ত তারা রাজি হয়েছে বলে আমরা ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পেরেছি। আমাদের সন্তানরা আমাদের কথা শুনেছে, এটি আমাদের জন্য অনেক আনন্দের। তবে আমার বিশ্বাস তারা আমাদের বাকিটুকুও শুনবে। ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য যতটুকু পারছি আমরা করছি।’

এ সময় তিনি জানান, নির্দেশনা অনুযায়ী বুয়েট ক্যাম্পাস থেকে বহিরাগতদের বের করার প্রক্রিয়া অব্যাহত থাকবে।

প্রসঙ্গত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) এ আজ দুই শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ১ হাজার ০৭টি আসনের বিপরীতে এই পরীক্ষায় ১২ হাজার ১৬১জন ভর্তিচ্ছু অংশ নিচ্ছে। বুয়েটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষা বেলা ১২টায় শেষ হবে। দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা শুরু হবে বেলা ১টায় চলবে ৪টা পর্যন্ত।

ভর্তি পরীক্ষা বিষয়ে বুয়েটের উপাচার্য বলেন, ‘সুষ্ঠু পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বাধা-অসুবিধা কিছু এসেছে। কিন্তু আল্টিমেটলি আমরা সবকিছু সুন্দরভাবে করতে পেরেছি।’

এদিকে বুয়েটের ভর্তিচ্ছুদের অভিভাবকদের সঙ্গে কথা হয়েছে। তারা বুয়েট নিয়ে একইসঙ্গে উদ্বিগ্ন এবং আশাবাদী। তারা বলছেন ছাত্র হত্যা একজন অভিভাবকদের জন্য অসম্ভব উদ্বেগজনক। তবে কর্তৃপক্ষ যে ব্যবস্থা নিচ্ছে তারা সেটিতে আশাবাদী বলেও জানিয়েছে। ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধ নিয়ে অভিভাবকরা মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন। তবে তারা বলেছেন গঠনমূলক রাজনীতি থাকা দরকার, দলীয় লেজুড়বৃত্তির রাজনীতি নয়।

টপ নিউজ বুয়েট বুয়েট উপাচার্য সাইফুল ইসলাম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর