Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবরার হত্যার বিচার চেয়ে রাস্তায় নটর ডেমের শিক্ষার্থীরা


১৪ অক্টোবর ২০১৯ ১৩:৫৪

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় বিচার চেয়ে রাস্তায় নেমে বিক্ষোভ করছেন নটর ডেম স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

সোমবার (১৪ অক্টোবর) দুপুর ১টার দিকে শিক্ষার্থীরা প্রথমে শাপলা চত্বর এলাকায় অবস্থান নেন। এ সময় রাস্তায় বসে তারা উই ওয়ান্ট জাস্টিসসহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন। ছাত্রদের অবস্থানের কারণে রাস্তায় যানচলাচল বন্ধ হয়ে পড়ে। পরে পুলিশ এসে বিক্ষুব্ধ ছাত্রদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়।

রাস্তা ছেড়ে দেওয়ার পর ছাত্ররা কলেজ গেটে জড়ো হয়ে আবার বিক্ষোভ শুরু করেন। সেখানে উপস্থিত হন নটর ডেম কলেজের রসায়ন বিভাগের শিক্ষক সঞ্জিত কুমার ‍গুহ।

ছাত্রদের দাবির বিষয়ে সঞ্জিত কুমার গুহ বলেন, ‘ছাত্রদের দাবির সঙ্গে আমরা একমত। আমরা এই হত্যাকাণ্ডের বিচার দাবি করছি পাশাপাশি ছাত্রদের বোঝানোর চেষ্টা করছি তারা যেন ক্লাসে ফিরে যায়।’

এদিকে নটর ডেম কলেজের প্রশাসনিক কর্মকর্তা ব্রায়ন রোজারিও বলেন, ‘আবরার ফাহাদ নটর ডেম কলেজের প্রাক্তন ছাত্র। এই অনুভূতির জায়গা থেকে শিক্ষার্থীরা হয়ত রাস্তায় নেমেছে। বুয়েটে যে ঘটনা ঘটেছে তাতে আমরা মর্মাহত, আমরাও এর বিচার দাবি করছি।’

‘তবে ছাত্রদের কর্মসূচির কারণে কোনো অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে বিষয়টি আমরা দেখছি। ছাত্রদের বুঝিয়ে কলেজ ক্যাম্পাসের ভেতরে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে’, বলেন ব্রায়ন রোজারিও।

আবরার হত্যা টপ নিউজ নটর ডেম কলেজ পিটিয়ে হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর