Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গুতে ঢাকায় ৯৪, ঢাকার বাইরে ৪ জনের মৃত্যু


১৫ অক্টোবর ২০১৯ ২২:১১

ঢাকা: চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ২৪৬ জনের মৃত্যুর খবর পেয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। তবে এর মধ্যে ১৫৮টি মৃত্যু পর্যালোচনা করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৯৮ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছে পর্যালোচনা কমিটি। এর মধ্যে ঢাকা মহানগরীতে ৯৪ জন ও ঢাকার বাইরে চার জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এসব তথ্য জানন।

বিজ্ঞাপন

তিনি জানান, ১৪ অক্টোবর (সোমবার) সকাল ৮টা থেকে ১৫ অক্টোবর (মঙ্গলবার) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারাদেশের বিভিন্ন জেলায় ৩০১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের হিসাব অনুযায়ী, চলতি বছর এখন পর্যন্ত ৯২ হাজার ৪৬৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ৯১ হাজার ২৭ জন রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১ হাজার ১৯৪ জন রোগী।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হলেও ঢাকার বাইরে ২০৯ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বর্তমানে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৪৫৭ জন এবং ঢাকা শহরের বাইরে বিভিন্ন হাসপাতালে ৭৩৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ঢাকা শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ১২ জন, এসএমসি ও মিটফোর্ড হাসপাতালে ১৭ জন, ঢাকা শিশু হাসপাতালে একজন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে আট জন ভর্তি হয়েছেন।

বিজ্ঞাপন

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৯ জন, রাজারবাগ পুলিশ হাসপাতালে তিন জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে দুইজন ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১০ জন রোগী ভর্তি হয়েছেন।

অন্যদিকে, ঢাকা শহরের বিভিন্ন বেসরকারি হাসপাতালে নতুনভাবে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ২৫ জন রোগী।

পাশাপাশি ঢাকা বিভাগের জেলা শহরগুলোতে ৫৫ জন, চট্টগ্রাম বিভাগে ২৯ জন ও খুলনা বিভাগে ৬৮ জন, রংপুর বিভাগে সাত জন, রাজশাহী বিভাগে ১২ জন, বরিশাল বিভাগে ৩১ জন, সিলেট বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে ছয় জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

আক্রান্ত ডেঙ্গু মুত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর