Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদ্যুৎ খাতে বিনিয়োগ করতে চায় সৌদি আরব


১৬ অক্টোবর ২০১৯ ২০:৩৭

ঢাকা: বাংলাদেশের বিদ্যুৎ খাতে বিনিয়োগ করতে চায় সৌদি আরব। বিশেষ করে বিদ্যুৎ ও সৌর বিদ্যুৎ খাতে সৌদি আরব বিপুল পরিমাণ অর্থ  বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে।

বুধবার (১৬ অক্টোবর) সৌদি আরবের বিয়াদ কেবল গ্রুপ কোম্পানির দুই সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় তারা বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।

সৌদি আরবের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন প্রকৌশলী মৌয়াজ আলাউনে। বিয়াদ কেবল গ্রুপ কোম্পানিকে বিশ্বের চতুর্থ বৃহৎ কেবল উৎপাদন কোম্পানি উল্লেখ করে তিনি বাংলাদেশের ক্রম উন্নতির প্রশংসা করে। এসময় তিনি বিদ্যুৎ ও সৌর বিদ্যুৎ খাতে বিপুল বিনিয়োগের আশা প্রকাশ করে বিডার সার্বিক সহযোগিতা কামনা করেন।

মতবিনিময়ে বিডা’র নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল  ইসলাম বিদ্যুৎ উৎপাদন খাতে বাংলাদেশের অগ্রগতি তুলে ধরে বলেন, বাংলাদেশ বিনিয়োগের উৎকৃষ্ট জায়গা ও মানসম্মত পণ্যের বিশাল বাজার। এখান থেকে শতভাগ রফতানির সুবিধা রয়েছে।

তিনি বলেন, উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা দেওয়ার জন্য বিডা প্রস্তুত।

এ সময় বিডা পরিচালক মো. আরিফুল হক ও আইন বিষয়ক কর্মকর্তা মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

বিয়াদ কেবল গ্রুপ কোম্পানির প্রতিনিধি দলটি গত ১২ অক্টোবর বাংলাদেশে আসেন। আগামী ১৭ অক্টোবর পর্যন্ত তারা বাংলাদেশ সফর করবেন। বাংলাদেশে সফরে তারা বিদ্যুৎ বিভাগ ও শিল্প মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে সাক্ষাৎ ও মতবিনিময় সভা করছেন।

বিদ্যুৎ খাত বিনিয়োগ বিয়াদ কেবল গ্রুপ সৌদি আরব সৌর বিদ্যুৎ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর