Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আওয়ামী লীগের সাবেক সভাপতি মালেক উকিলের মৃত্যুবার্ষিকী পালিত


১৭ অক্টোবর ২০১৯ ১৭:২০

নোয়াখালী: স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জাতীয় সংসদের স্পিকার আব্দুল মালেক উকিলের ৩২তম মৃত্যুবার্ষিকী আজ।

দিনটি উপলক্ষে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন করা হয়। পাশাপাশি সকাল নয়টায় আব্দুল মালেক উকিল স্মৃতি সংরক্ষণে কমিটি, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নোয়াখালী কোর্ট মসজিদ সংলগ্ন মরহুমের করব জিয়ারত, দোয়া ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

বিজ্ঞাপন

এছাড়া আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ, বাঁধের হাট আব্দুল মালেক উকিল ডিগ্রি কলেজ, মাইজদী গার্লস একাডেমি, নোয়াখালী মোহামেডান স্পোটিং ক্লাব ও মালেক উকিল স্মৃতি সংসদসহ বিভিন্ন সংগঠন আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে।

এদিকে পরিবারের পক্ষ থেকে মিলাদ ও বিশেষ দোয়া ও কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়েছে। এছাড়া সন্ধ্যায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

আব্দুল মালেক উকিল ১৯২৪ সালের ১ অক্টোবর নোয়াখালী সদর উপজেলার রাজাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহকর্মী ছিলেন। মালেক উকিল বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার, মন্ত্রিপরিষদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আব্দুল মালেক উকিল মৃত্যুবার্ষিকী

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর