Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিভাসুতে আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন শুরু হচ্ছে শনিবার


১৭ অক্টোবর ২০১৯ ২৩:৪৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলনের আয়োজন করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) থেকে অনুষ্ঠেয় দুই দিনব্যাপী আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলনে দেশ-বিদেশের প্রায় ৩শ’ বিজ্ঞানী অংশ নেবেন। সিভাসু’র উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ এ তথ্য জানিয়েছেন।

এই আয়োজনকে ঘিরে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) গণমাধ্যমে কথা বলেন তিনি। এসময় ড. গৌতম বুদ্ধ দাশ বৈজ্ঞানিক সম্মেলনের বিভিন্ন দিক তুলে ধরেন।

উপাচার্য জানান, শনিবার সকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সিভাসু মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করবেন। অতিথি হিসেবে থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান সৈয়দা সরোয়ার জাহান।

উপাচার্য আরও জানান, ১৬তম আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলনের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে— ‘ইনটেন্সিফিকেশন অব লাইভস্টক অ্যান্ড ফিশারিজ ফর অ্যাচিভিং ফুড সেইফটি অ্যান্ড নিউট্রশনাল সিকিউরিটি: চ্যালেঞ্জ অ্যান্ড অপরচুনিটি’।

সম্মেলনে বাংলাদেশের পাশাপাশি যুক্তরাজ্য, মালয়েশিয়া ও ভারতের ১৬টি বিশ্ববিদ্যালয়, গবেষণা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি সংস্থার ৩শ’ বিজ্ঞানী, গবেষক, শিক্ষাবিদ, পরিবেশবিদ, উন্নয়নকর্মী ও দাতা সংস্থার প্রতিনিধিরা অংশ নেবেন। ছয়টি টেকনিক্যাল সেশনে চারটি মূল প্রবন্ধ এবং ৫২টি গবেষণা প্রবন্ধ উপস্থান করা হবে।

বৈজ্ঞানিক সম্মেলন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর