Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেক্সিকোর রাস্তায় পুলিশ ও মাদক ব্যবসায়ী গ্যাংয়ের সংঘর্ষ


১৮ অক্টোবর ২০১৯ ১২:২৩

শক্তিশালী মাদক ব্যবসায়ী গ্যাং সিনালোয়া কার্টেলের এক নেতাকে আটকের পর উত্তর মেক্সিকোর কুলিয়াকান রাজ্যের রাস্তায় পুলিশের সাথে ওই গ্যাংয়ের ব্যাপক সংঘর্ষ শুরু হয়। শুক্রবার (১৮ অক্টোবর) এই সংঘর্ষের খবর জানিয়েছে বিবিসি।

বিবিসি জানায়, পুলিশের নিয়মিত টহলের সময় অভিডিও গুজম্যান লোপেজ নামে একজনকে আটক করে মেক্সিকোর পুলিশ। লোপেজ, যুক্তরাষ্ট্রের কারাগারে বন্দি ড্রাগ লর্ড এল চ্যাপো গুজম্যানের ছেলে।

বিজ্ঞাপন

কথিত আছে, বাবার অনুপস্থিতিতে মাত্র ২০ বছর বয়সেই অভিডিও গুজম্যান সিনালোয়া কার্টেলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মেক্সিকো গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, কয়েকটি মামলায় যুক্তরাষ্ট্র পুলিশ তাকে খুঁজছে।

রাজ্য সরকার সূত্রে জানা যায়, পুলিশ নিয়মিত টহল ও তল্লাশীর অংশ হিসেবে একটি বাড়িতে অভিযান চালিয়ে অভিডিও গুজম্যানকে আটক করে। তারপর পুলিশের কাছ থেকে তাকে ছিনিয়ে নিতে অভিডিওর সঙ্গীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

তবে এই সংঘর্ষের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।যদিও রাস্তায় লাশ পড়ে থাকার কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, কুলিয়াকান রাজ্য প্রশাসন কঠোরহস্তে এইসব বিশৃংখলা দমন করে অচিরেই শান্তি প্রতিষ্ঠায় কাজ করছে।

প্রসঙ্গত, ৬২ বছর বয়সী এল চ্যাপো গুজম্যান মাদক চোরাচালান, অর্থপাচারসহ দশটি আলাদা অভিযোগে দোষী প্রমাণিত হলে যুক্তরাষ্ট্রের একটি আদালত তাকে যাবজ্জীবন সহ আরও ৩০ বছরের কারাদন্ডে দন্ডিত করে। ২০১৫ সালে একবার মেক্সিকোর জেল থেকে সুড়ঙ্গ পথে পালিয়ে গিয়েছিলেন এলো চ্যাপো। পরে ২০১৭ সালে তিনি আবার আটক হলে বিচারের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়ে যাওয়া হয়। এই এল চ্যাপো গুজম্যানই মাদক ব্যবসায়ী গ্যাং সিনালোয়া কার্টেলের প্রধান এবং যুক্তরাষ্ট্রে মাদকের সবচেয়ে বড় সরবরাহকারী ছিলেন।

বিজ্ঞাপন

এল চ্যাপো কুলিয়াকান গ্যাং মেক্সিকো সিনালোয়া

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর