Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু: ঢাকায় চিকিৎসাধীন ৪১৯, ঢাকার বাইরে ৫৯৯


১৮ অক্টোবর ২০১৯ ২৩:৫৮

ঢাকা: ডেঙ্গু আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ৮টা থেকে শুক্রবার (১৮ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৭৮ জন নতুন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৫৭ জন এবং ঢাকার বাইরে ১২১ জন রোগী ভর্তি হয়েছেন। সব মিলিয়ে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪১৯ জন রোগী চিকিৎসাধীন এবং ঢাকার বাইরে ৫৯৯ জন।

শুক্রবার (১৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এ তথ্য জানান।

বিজ্ঞাপন

তিনি জানান, এ বছরের ১৮ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৯৩ হাজার ১৭৭ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯১ হাজার ৯১৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ১৩ জন, এসএমসি ও মিটফোর্ড হাসপাতালে ৫ জন, ঢাকা শিশু হাসপাতালে এক জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ৯ জন ভর্তি হয়েছেন।

এছাড়া বিএসএমএমইউতে তিন জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চার জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে সাত জন রোগী ভর্তি হয়েছেন।

অন্যদিকে ঢাকার বিভিন্ন বেসরকারি হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ১৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

ঢাকা বিভাগের জেলা শহরগুলোতে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে ১৪ জন ও খুলনা বিভাগে ৪২ জন, রংপুর বিভাগে চার জন, রাজশাহী বিভাগে ছয় জন, বরিশাল বিভাগে ২৬ জন, সিলেট বিভাগে দুই জন, ময়মনসিংহ বিভাগে চার জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরে এখন পর্যন্ত সম্ভাব্য ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪৬ জনের মৃত্যুর খবর পেয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এর মধ্যে ডেঙ্গুতে মৃত্যু পর্যালোচনা কমিটি ১৫৮টি মৃত্যু পর্যালোচনা করেছে। তার মধ্যে ৯৮ জনের ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর খবর নিশ্চিত করা গেছে।

বিজ্ঞাপন

ডেঙ্গু মৃত্যু রোগী

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর