Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বোরহানউদ্দিনে পুলিশের মামলা, আসামি ৫ হাজার


২১ অক্টোবর ২০১৯ ১৮:১২

ভোলা: ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষে চার জনের মৃত্যু ও দেড় শতাধিক ব্যক্তির আহত হওয়ার ঘটনায় পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা দায়ের করেছে বোরহানউদ্দিন থানা পুলিশ। এ মামলায় অজ্ঞাতনামা পাঁচ হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে। এছাড়া, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিপ্লব চন্দ্র শুভ, ঈমন ও শাকি নামের তিন জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২১ অক্টোবর) দুপুরে পুলিশের বরিশাল রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) শফিকুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

ডিআইজি শফিকুল ইসলাম বলেন, পুলিশের ওপর হামলা (অ্যাসল্ট) ও পুলিশের কর্তব্যে বাধা দেওয়ার অভিযোগ রোববার (২০ অক্টোবর) রাতেই বোরহানউদ্দিন থানার উপপরিদর্শক (এসআই) আবিদ হোসেন বাদী হয়ে বোরহানউদ্দিন থানায় মামলা দায়ের করেছেন। ওই মামলায় অজ্ঞাত চার থেকে পাঁচ হাজার বিক্ষোভকারীকে আসামি করা হয়েছে।

এছাড়া, ফেসবুকে মহানবী হযরত মুহম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করার অভিযোগে বোরহানউদ্দন থানাতেই ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান ডিআইজি। মামলায় বিপ্লব চন্দ্র শুভ, ঈমন ও শাকিল নামের তিন জনকে আসামি করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্ম অবমাননার জের ধরে রোববার সকাল ১১টার দিকে ভোলার বোরহানউদ্দিনে ‘তৌহিদি জনতা’র সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, স্থানীয় ঈদগাহ ময়দানে এলাকাবাসীর সমাবেশ করার কথা থাকলেও পুলিশের সঙ্গে আলোচনার পর আইনি ব্যবস্থা গ্রহণের নিশ্চয়তা পেয়ে আলেম সমাজ তাদের পূর্বঘোষিত প্রতিবাদ কর্মসূচি বাতিল করেন। তা সত্ত্বেও পরদিন ঈদগাহে মানুষ জড়ো হতে থাকলে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ মোতায়েন করা হয়। এসময় আলেমরা নিশ্চিত করেন, তারা কোনো ধরনের বিশৃঙ্খলা করবেন না। পরে পুলিশের সঙ্গে আরেকদফা আলোচনার পর উপস্থিত সবাই ঈদগাহ ময়দান ত্যাগ করেন।

এদিকে, সাধারণ মানুষসহ মুসল্লিরা ঈদগাহ ত্যাগ করলেও অন্য একটি গ্রুপ ঈদগাহে প্রবেশ করে সাধারণ ধর্মপ্রাণ মানুষকে উত্তেজিত করতে থাকেন। এক পর্যায়ে একদল লোক বিনা উসকানিতে মাদরাসার অফিস কক্ষে অবস্থানরত পুলিশ কর্মকর্তাদের ওপর আক্রমণ করে। এসময় পুলিশের ওপর গুলিও চালানো হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে প্রথমে টিয়ার শেল ও পরে শটগান থেকে গুলি ছোড়ে। পুলিশ ও এলাকাবাসীর সংঘর্ষে চার জনের মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই চার জনের মধ্যে অন্তত দু’জনের মাথা ভোঁতা অস্ত্র দ্বারা থ্যাঁতলানো বলে নিশ্চিত করেছেন কর্তব্যরত চিকিৎসক।

বিজ্ঞাপন

পুলিশ-এলাকাবাসী সংঘর্ষ পুলিশের মামলা বোরহানউদ্দিন

বিজ্ঞাপন
সর্বশেষ

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর