Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশিরা নিউইয়র্ক সিটিতে বড় অবদান রেখে চলেছে: লুইস সেপুলভেদা


২০ অক্টোবর ২০১৯ ২০:৫৬

ঢাকা: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্য সিনেটর লুইস সেপুলভেদা বলেছেন, বাংলাদেশিরা নিউইয়র্ক সিটিতে বড় অবদান রেখে চলেছে। বাংলাদেশ সফরে এসে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

লুইস সেপুলভেদার নেতৃত্বে ৫ সদস্যের প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসে। প্রতিনিধিদলটি রোববার (২০ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করে। সেখানে তারা সংক্ষিপ্ত বৈঠক করেন।

বিজ্ঞাপন

নিউইয়র্ক সিটিতে থাকা প্রবাসী বাংলাদেশি জন্য কাজ করে যাচ্ছে প্রতিনিধি দলটি উল্লেখ করে সেপুলভেদা জানান, এ কার্যক্রম আরও কার্যকর করতে তিনি বাংলাদেশ সফর এসেছেন।

বৈঠকে সিনেটের অন্য সদস্য জন ল্যু, জেমস স্কুফিস, লিরয় কমরি, কেভিন এ পার্কার এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় শিক্ষা ও সংস্কৃতি বিনিময়, বাংলাদেশের উন্নয়ন, বাণিজ্য প্রসার, নারী ক্ষমতায়ন প্রসঙ্গে বিস্তারিত আলোচনা হয়।

শিরীন শারমিন চৌধুরী বলেন, নারী ক্ষমতায়নে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ। সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নারীরা দায়িত্ব পালন করছেন। বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণে তৃণমূল নারীদের উন্নয়নও এখন দৃশ্যমান। নারী ক্ষমতায়নে যুগোপযোগী নীতিমালা প্রণয়ন এবং তা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার। ইতোমধ্যে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বিভিন্ন ধরনের ভাতা চালু করা হয়েছে। পাশাপাশি বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন এক বাংলাদেশ উপহার দিয়েছেন।

বিজ্ঞাপন

এসময় যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ ও অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোর অনুরোধ জানান শিরীন শারমিন চৌধুরী।

নিউইয়র্ক বাংলাদেশ লুইস সেপুলভেদা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর