Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোনা পাচার মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড


২১ অক্টোবর ২০১৯ ২৩:০২

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় সোনা পাচার মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২১ অক্টোবর) বিকেল পৌনে ৫টায় চুয়াডাঙ্গা স্পেশাল ট্রাইব্যুনাল-১ ও জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। এসময় আদালতে আসামিরা উপস্থিত ছিলেন।

এরা হলেন— ঢাকার নবাবগঞ্জের কাংদামাত্রা এলাকার খোশায় মণ্ডলের ছেলে দীপক মণ্ডল (৫১) ও জোগেন মল্লিকের ছেলে প্রভাত মল্লিক (৪৫)।

বিজ্ঞাপন

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১১ জুলাই দর্শনা জয়নগর আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট থেকে শুল্ক গোয়েন্দার সদস্যরা তাদের আটক করেন। তাদের তল্লাশি করলে বিশেষ কায়দায় পোশাকের ভেতরে লুকিয়ে রাখা ২ কেজি ৫৯৮ গ্রাম ওজনের ৪টি সোনার বার পাওয়া যায়। সে সময় যার বাজার মূল্য ছিল ১ কোটি ৩০ লাখ টাকা।

ওই দিনই দামুড়হুদা মডেল থানার উপপরিদর্শক (এসআই) আমজাদ হোসেন বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (বি) ও ১(এ) ধারায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আমজাদ হোসেন ওই বছরের ১৭ অক্টোবর আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন।

রাষ্ট্র্রপক্ষে মামলাটি পরিচালা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সামসুজ্জোহা এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট সেলিম উদ্দীন খান।

যাবজ্জীবন কারাদণ্ড সোনা পাচার

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর