Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেননকে নিয়ে সিদ্ধান্ত নেবে ১৪ দল


২২ অক্টোবর ২০১৯ ১৯:২০

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘জনগণ ভোট দিতে পারেনি’ বলে ১৪ দলীয় জোটের শরিক দল ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খানের মেনন যে বক্তব্য দিয়েছেন, সে বিষয়ে জোটের শীর্ষ নেতারা আলোচনা করে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। তবে মেননের বিরুদ্ধে কী ধরনের সিদ্ধান্ত নেওয়া হতে পারে, সে বিষয়ে কোনো ইঙ্গিত দেননি তিনি।

মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক গোলটেবিল বৈঠকের পর নাসিম এ বিষয়ে কথা বলেন। ‘বাংলাদেশ-ভারত সমঝোতা স্মারক’ উপলক্ষে ১৪ দল এই গোলটেবিল বৈঠক আয়োজন করে।

বিজ্ঞাপন

এর আগে, গত শনিবার (১৯ অক্টোবর) বরিশালে এক অনুষ্ঠানে রাশেদ খান মেনন বলেন, ‘আমিও নির্বাচিত হয়েছি। তারপরও আমি সাক্ষ্য দিচ্ছি, ওই নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এমনকি পরবর্তী সময়ে উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ভোট দিতে পারেনি দেশের মানুষ।’

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দল ওয়ার্কার্স পার্টির নেতা হিসেবে ঢাকা-৮ আসনে নৌকা প্রতীক নিয়ে গত তিনটি সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে আসছেন রাশেদ খান মেনন। ২০১৪ সালে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল সরকার গঠন করলে প্রথমে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং পরে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন তিনি।

মেননের এই বক্তব্যে ১৪ দল বিব্রত নয় জানিয়ে নাসিম বলেন, ১৪ দল কোনো ব্যক্তির নয়, এটি জোটবদ্ধ সংগঠন। তবে তার বক্তব্যের বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

মোহাম্মদ নাসিম যখন এসব কথা বলছিলেন, তখন তার পাশে ছিলেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। বৈঠকে রাশেদ খান মেনন আসেননি। এই বিষয়ে নাসিম বলেন, তার পার্টির সেক্রেটারি এসেছেন। তিনি কেন আসেননি, তা আমি বলতে পারব না।

বিজ্ঞাপন

১৪ দল ওয়ার্কার্স পার্টি রাশেদ খান মেনন

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর