Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুল চিকিৎসার অভিযোগে চিকিৎসকের বিরুদ্ধে মামলা


২৩ অক্টোবর ২০১৯ ১৪:২৯

ঢাকা: ভুল চিকিৎসার অভিযোগে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. আখতার আহমেদ শুভর (৫০) বিরুদ্ধে আদালতে মামলা করেছেন একজন রোগী।

পাইলসের অপারেশন করতে গিয়ে মলদার কেটে ফেলার অভিযোগে বুধবার (২৩ অক্টোবর) এ মামলাটি করেছেন ঢাকা জেলার দোহার থানার খালপাড় বউ বাজারের বাসিন্দা শেখ বাবুল (৭০)।

ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীম শুনানি শেষে দোহার থানাকে আদালতে দাখিল করা বাবুলের আরজিকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন।

বাবুলের আইনজীবী অ্যাডভোকেট মো. রজব হোসেন মামলা ও দোহার থানাকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, শেখ বাবুল বয়স্কভাতাপ্রাপ্ত একজন দরিদ্র মানুষ। সে গবাদিপশু লালন-পালন করে জীবিকা নির্বাহ করেন। পাইলসের সমস্য নিয়ে দোহার থানার জয়পাড়া ক্লিনিকে বাদীর প্রাইভেট চেম্বারে যান।বাদী তাকে অপারেশনের মাধ্যমে পাইলস ভালো করে দেওয়ার আশ্বাস দেন।

এ জন্য অপারেশনসহ যাবতীয় খরচ হিসেবে ৬০-৭০ হাজার টাকা লাগবে বলে জানায়। বাবুল অপারেশনের জন্য গরু বিক্রি করে ৬০ হাজার টাকা জোগাড় করে আখতার আহমেদের হাতে তুলে দেন। গত ২৬ জুলাই আখতার আহমেদ জয়পাড়া ক্লিনিকে বাদীর অপারেশন করেন। কিন্তু অপারেশনের কয়েকদিন পর থেকে অপারেশনের স্থান দিয়ে রক্তক্ষরণ ও সরাসরি মল বের হওয়ায় বাদী গত ২৮ আগস্ট রাজধানীর মিডফোর্ট হাসপাতালে ভর্তি হওয়ার জন্য গেলে কর্তব্যরত চিকিৎসক জানায় যে, তার ভুল চিকিৎসা হয়েছে। পাইলসের অপারেশন করতে গিয়ে মলদার কাটা হয়েছে।

পরবর্তীতে বাবুল আখতার আহমেদের সঙ্গে যোগাযোগ করে ভুল চিকিসার কথা জানালেও সে তা কোনো প্রকার পাত্তা না দিয়ে বাবুলকে ভয়ভীতি দেখাতে থাকে।

বিজ্ঞাপন

মামলার শুনানির পর বাবুল জানান, ওই অপারেশনের পর থেকে বসতে পারেন না। চাপ লাগলেই মল বের হয়ে আসে। তাই তাকে এখন একাধিক লুঙ্গি সঙ্গে নিয়ে ঘুরে রেড়াতে হয়। দুটি গরু বিক্রি করে তিনি এ চিকিৎসা করেছেন।

চিকিৎসা ভুল মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর