Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপযোগিতা যাচাইয়ের পরে অনার্স কোর্স চালুর সুপারিশ


২৩ অক্টোবর ২০১৯ ১৯:৫২

ঢাকা: উপযোগিতা যাচাইয়ের পরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে অনার্স কোর্স চালুর সুপারিশ করেছে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

শিক্ষকদের শিক্ষাগত যোগ্যতা, শ্রেণিকক্ষে পাঠদানের মান এবং উপযোগিতা যাচাই করার পরে অনার্স কোর্স চালু করার সুপারিশ করে কমিটি। বুধবার (২৩ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে সংসদীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. আফছারুল আমীন। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, কমিটির অন্য সদস্য মো. আব্দুল কুদ্দুস, এ. কে. এম. শাহাজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, মো. আবদুস সোবহান মিয়া, গোলাম কিবরিয়া টিপু এবং মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় সূত্র জানিয়েছে, বৈঠকের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন এবং শিক্ষার গুণগত মান এবং এসডিজি-৪ অর্জনের জন্য নেওয়া পরিকল্পনার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে উল্লেখ করা হয়, দেশের সব উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রথম পর্যায়ে ১শ’টি উপজেলায় ১শ’টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে। ২য় পর্যায়ে আরও ৩২৯টি উপজেলায় ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের জন্য প্রকল্প প্রণয়নের কার্যক্রম চলছে।

অনার্স কোর্স

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর