Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা সফল হবে না: পূর্তমন্ত্রী


২৩ অক্টোবর ২০১৯ ২১:০৩

ফাইল ছবি

ঢাকা: ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করে কেউ সফল হবে না বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, কেউ যদি ওয়ান ইলেভেনের মতো অনাকাঙ্ক্ষিতভাবে রাষ্ট্র ক্ষমতায় যেতে চান, তাদের দুঃস্বপ্ন দুঃস্বপ্নই থেকে যাবে।

বুধবার (২৩ অক্টোবর) রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইডিইবি) ভবনের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে আয়োজিত এক সেমিনারে তিনি এসব কথা বলেন। বিশ্ব বসতি দিবস ২০১৯ উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে অংশ নেন শ ম রেজাউল করিম। সে সময় সমসাময়িক রাজনৈতিক প্রসঙ্গ টেনে কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

এতে সভাপতিত্ব করেন আইডিইবি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি এ কে এম এ হামিদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) সাবেক মহাপরিচালক ড. মো. আব্দুল মতিন এবং বিজনেস ইনস্টিটিউট অব ন্যাশনাল ইউনিভার্সিটির অধ্যাপক ড. মুহাম্মদ গোলাম সুলতান আলম।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন আইডিইবি’র সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান।

গণপূর্তমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের অগ্রযাত্রা ব্যাহত করার ষড়যন্ত্র করলে কাউকে ছাড় দেওয়া হবে না। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ‘তলাবিহীন ঝুঁড়ি’র বাংলাদেশকে উন্নত জায়গায় নিয়ে এসেছেন শেখ হাসিনা। কিন্তু ক্ষমতালিপ্সু কয়েকজন কখনো প্রেসক্লাবের সামনে, কখনো পল্টনে নানা রকম উদ্ভট কথা বলছেন।

আমাদের রাজনৈতিক শত্রুরাও বলবে বাংলাদেশে দৃশ্যমান উন্নয়ন হয়েছে। সে উন্নয়নকে নৈতিকতার জায়গায়ও ধারণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান কোনো রাজনৈতিক সরকার নিতে পারে, তিনি সেটা প্রমাণ করেছেন। আমরা দায়মুক্তির সংস্কৃতি থেকে বেরিয়ে এসেছি। অপরাধীর দাম্ভিকতা শেখ হাসিনা চূর্ণ করে দিয়েছেন— বলেন তিনি।

বিজ্ঞাপন

শ ম রেজাউল করিম বলেন, বাংলাদেশকে সমৃদ্ধ, আধুনিক ও উন্নত দেশে পরিণত করা আমাদের লক্ষ্য। পরিবেশ রক্ষা করতে না পারলে আমাদের সব উন্নয়ন অর্থহীন হয়ে যাবে। এ জন্য টেকসই উন্নয়ন নিশ্চিত করতে হবে।

গণপূর্ত মন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর