Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভি হত্যা মামলায় হাইকোর্টে ৫ শিশু আসামির জামিন


২৪ অক্টোবর ২০১৯ ০১:০৪

ঢাকা: ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানার কালীবাড়ি প্রিমিয়াম আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র সাকিবুল হাসান অভি (৮) হত্যার অভিযোগের মামলায় ৫ শিশুকে ছয় সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এ সময়ের মধ্যে ময়মনসিংহের শিশু আদালতে তাদের আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ ৫ শিশুর জামিন মঞ্জুর করেন। শিশুদের পক্ষে ছিলেন- সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এ কে এম ফজলুল হক খান ফরিদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুনুর রশিদ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আইনে নিষেধ থাকায় ৫ শিশু আসামির নাম ও পরিচয় প্রকাশ করা হয়নি।

মামলার বিবরণে জানা যায়, গত ৬ জুলাই সন্ধ্যায় কালীবাড়ি পুরাতন গুদারাঘাট বেড়িবাধ নদী থেকে অভির (৮) লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় পরদিন তার মা পারভীন থানায় একটি অপমৃত্যু মামলা করেন। পরবর্তীতে গত ২৪ সেপ্টেম্বর অভির মা পারভীন কোতোয়ালী থানায় ছেলেকে হত্যার অভিযোগে ছেলের খেলার সাথী ৫ শিশুকে আসামি করে মামলা করেন। মামলার অভিযোগে বলা হয়, ঘটনার দুপুরে খেলার কথা বলে বাসা থেকে অভিকে ডেকে নেওয়া হয়। কিন্তু পরে আর সে ফিরে আসেনি। অনেক খোঁজাখুজির পর নদী থেকে লাশ উদ্ধার করা হয়। সন্দেহ তাকে হত্যার পর নদীতে ফেলে দেওয়া হয়েছে। এ মামলায় আজ হাইকোর্টে হাজির হয়ে ওই ৫ শিশু জামিনের আবেদন করলে আদালত জামিন মঞ্জুর করেন।

অভি হত্যা শিশু আসামি সাকিবুল

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর