Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গুতে ঢাকায় চিকিৎসাধীন ৪১৯, ঢাকার বাইরে ৫৯৯ জন


২৪ অক্টোবর ২০১৯ ০৬:১৫

ঢাকা: ডেঙ্গু আক্রান্ত হয়ে মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল ৮টা থেকে বুধবার (২৩ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৩৬ জন নতুন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৮৯ জন এবং ঢাকার বাইরে ১৪৭ জন রোগী ভর্তি হয়েছেন। সব মিলিয়ে ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪০৪ জন রোগী চিকিৎসাধীন এবং ঢাকার বাইরে ৫২৬ জন।

বুধবার (২৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এ তথ্য জানান। তিনি জানান, এ বছরের ২৩ অক্টোবর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৯৪ হাজার ২৬৫ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯৩ হাজার ৮৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ২৪ জন, এসএমসি ও মিটফোর্ড হাসপাতালে ৯ জন, ঢাকা শিশু হাসপাতালে এক জন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ৬ জন ভর্তি হয়েছেন।

এছাড়া বিএসএমএমইউতে চার জন, মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ১৩ জন, বিজিবি হাসপাতালে এক জন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঁচ জন রোগী ভর্তি হয়েছেন।

অন্যদিকে, ঢাকার বিভিন্ন বেসরকারি হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ২৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী।

ঢাকা বিভাগের জেলা শহরগুলোতে ২৫ জন, চট্টগ্রাম বিভাগে ৩০ জন ও খুলনা বিভাগে ৫০ জন, রংপুর বিভাগে ছয় জন, রাজশাহী বিভাগে আট জন, বরিশাল বিভাগে ২২ জন, সিলেট বিভাগে দুই জন, ময়মনসিংহ বিভাগে চার জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরে এখন পর্যন্ত সম্ভাব্য ডেঙ্গু আক্রান্ত হয়ে ২৪৮ জনের মৃত্যুর খবর পেয়েছে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এর মধ্যে ডেঙ্গুতে মৃত্যু পর্যালোচনা কমিটি ১৭১টি মৃত্যু পর্যালোচনা করেছে। তার মধ্যে ১০৭ জনের ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর খবর নিশ্চিত করা গেছে।

বিজ্ঞাপন

কমছে ডেঙ্গু ডেঙ্গু আক্রান্ত ডেঙ্গু আক্রান্ত রোগী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর