Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আবরার হত্যা মামলা: অমিত সাহার জামিন নামঞ্জুর


২৫ অক্টোবর ২০১৯ ০১:৫৪

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপআইন বিষয়ক সম্পাদক অমিত সাহার জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম  নিভানা খায়ের জেসী এ আদেশ দেন।

এদিন অমিত সাহার পক্ষে মঞ্জুরুল আলম মঞ্জুসহ আইনজীবীরা জামিনের আবেদন করেন। জামিন শুনানিতে আইনজীবীরা বলেন, অমিত সাহা সম্পূর্ণ নির্দোষ। এজাহারে তার নাম নেই, ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। ভিডিও ফুটেজেও তাকে দেখা যায়নি। পূজার ছুটিতে বাড়ি ছিলেন তিনি। কেবল নামের কারণে গ্রেফতার করা হয়েছে তাকে। স্বরাষ্ট্রমন্ত্রীও স্বীকার করেছেন, ঘটনাস্থলে অমিত সাহা উপস্থিত ছিলেন না। সন্দেহমূলকভাবে তাকে গ্রেফতার করা হয়েছে। সে কারণে আমরা অমিত সাহার জামিনের জন্য আবেদন করছি।

তবে রাষ্ট্রপক্ষ জামিন আবেদনের বিরোধিতা করে। পরে দুই পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন।

এর আগে, গত ১১ ও ১৭ অক্টোবর অমিত সাহাকে দুই দফায় পাঁচ ও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। রিমান্ড শেষে গত ২০ অক্টোবর তাকে কারাগারে আটক রাখার আদেশ দেওয়া হয়।

আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ২০ জনেরও বেশি শিক্ষার্থী অংশ নিয়েছিলেন বলে জানিয়েছে পুলিশ। তবে ঘটনার সময়ে শেরে বাংলা হলের ভিডিও ফুটেজ ও অন্যান্য আলামত থেকে ১৯ জনকে শনাক্ত করা সম্ভব হয়েছে। আবরার হত্যায় তার বাবা বরকত উল্লাহও চকবাজার থানায় ১৯ জনের নাম উল্লেখ করে তাদের আসামি হিসেবে উল্লেখ করে মামলা দায়ের করেন। এজাহারভুক্ত আসামিদের প্রত্যেকেই বুয়েটের শিক্ষার্থী ও বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মী।

এজাহারভুক্ত আসামিরা হলেন— মেহেদী হাসান (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, ১৩তম ব্যাচ), মুহতাসিম ফুয়াদ (সিভিল ইঞ্জিনিয়ারিং, ১৪তম ব্যাচ), অনীক সরকার (১৫তম ব্যাচ), মেহেদী হাসান রবিন (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, ১৫তম ব্যাচ), ইফতি মোশারফ হোসেন সকাল (বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, ১৬তম ব্যাচ), মনিরুজ্জামান মনির (পানিসম্পদ, ১৬তম ব্যাচ), মেফতাহুল ইসলাম জিয়ন (মেরিন ইঞ্জিনিয়ারিং, ১৫তম ব্যাচ), মাজেদুল ইসলাম (এমএমই বিভাগ, ১৭তম ব্যাচ), মোজাহিদুল (ইইই, ১৬তম ব্যাচ), তানভীর আহম্মেদ (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ১৬তম ব্যাচ), হোসেন মোহাম্মদ তোহা (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ১৭তম ব্যাচ) , জিসান (ইইই, ১৬তম ব্যাচ), আকাশ (সিভিল ইঞ্জিনিয়ারিং, ১৬তম ব্যাচ), শামীম বিল্লাহ (মেরিন ইঞ্জিনিয়ারিং, ১৭তম ব্যাচ), শাদাত (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ১৭তম ব্যাচ), তানীম (সিভিল ইঞ্জিনিয়ারিং, ১৭তম ব্যাচ), মোর্শেদ (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ১৭তম ব্যাচ) ও মোয়াজ, মনতাসির আল জেমি (মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, বিভাগ)।

অমিত সাহা আবরার হত্যা জামিন আবেদন নামঞ্জুর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর