Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাপান থেকে সিঙ্গাপুর পৌঁছেছেন রাষ্ট্রপতি


২৫ অক্টোবর ২০১৯ ২০:৪৯

আট দিনের সফরে জাপান থেকে সিঙ্গাপুর পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দেশটিতে বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান।

শুক্রবার (২৫ অক্টোবর) সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ ৬৩১ ফ্লাইটটি রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় বিকেল ৩টা ১৫ মিনিটে চেঙ্গি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতি সিঙ্গাপুরে দুই দিন থাকবেন। এসময় তিনি ইয়র্ক হোটেল সিঙ্গাপুরে অবস্থান করবেন। আগামী ২৭ অক্টোবর রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে।

এর আগে, রাষ্ট্রপতি জাপানের স্থানীয় সময় সকাল ৯টায় টোকিওর হানিদা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুরের পথে রওনা দেন।

জাপান সফরে রাষ্ট্রপতি সেইডেন স্টেট হলে জাপানের ১২৬তম সম্রাট নারুহিতোর সিংহাসনে আরোহণের অভিষেক অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে ১৭৪টি দেশ ও অঞ্চলের প্রায় দুই হাজার নেতা ও প্রতিনিধি যোগ দেন।

মূল অনুষ্ঠানে রাষ্ট্রপতির সঙ্গে তার সহধর্মিনী রাশিদা খানম এবং জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ তার জাপান সফরের শেষ দিন বৃহস্পতিবার ইঞ্জিনচালিত নৌকায় দেশটির হ্যাকোনি লেক পরিদর্শন করেন। রাষ্ট্রপতির পত্নী রাশিদা খানমসহ তার সফরসঙ্গীদের মধ্যে সংসদ সদস্য মো. আফজাল হোসেন, জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, রাষ্ট্রপতির সচিব শ্যামপদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল শামিম উজ জামান, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন ও পদস্থ কর্মকর্তারা এসময় রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন। তিনি বিকেলে সুদৃশ্য পর্বত ঘেরা এই লেকে নৌবিহার উপভোগ করেন।

বিজ্ঞাপন

রাজধানী টোকিও’র পশ্চিমে দেশটির ফুজি হ্যাকোনি ইজু ন্যাশনাল পার্কে এই লেকটি অবস্থিত। পার্বত্য শহর হ্যাকোনি বসন্তকালীন রিসোর্টের জন্য খুবই পরিচিত। বাসস।

জাপান সফর মো. আবদুল হামিদ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর