Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পায়ুপথে বাতাস ঢুকিয়ে শিশু শ্রমিককে হত্যা, আটক ১


২৫ অক্টোবর ২০১৯ ২৩:২৪

বগুড়া: বগুড়ার কাহালু উপজেলায় একটি পাটকলে ব্লোয়ার মেশিনের মাধ্যমে পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেওয়ায় আলাল (১২) নামে এক শিশু শ্রমিকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় একই মিলের শ্রমিক যতনচন্দ্র কর্মকারকে (১৭) গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল পৌনে ১১টার দিকে শিশু আলালের পায়ু পথে ব্লোয়ার মেশিনের নজেল ঢুকিয়ে বাতাস দেওয়ার ঘটনা ঘটে। পরে তাকে চিকিৎসার জন্য বগুড়া মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে মৃত্যু হয় তার।

আলাল কাহালুর ঢাকুন্তা গ্রামের মোজাহার ফকিরের ছেলে। অন্যদিকে আটক যতনচন্দ্রের বাড়ি বগুড়ার শাজাহানপুর উপজেলায়।

কাহালু থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল পৌনে ১১টার দিকে উপজেলার মুরইল এলাকায় আফরিন জুট মিল নামে ওই পাটকলে কাজ করার সময় সেখানকার শ্রমিক যতনচন্দ্র কর্মকার ওই কারখানারই শিশু শ্রমিক আলালের পায়ুপথে কারখানার ব্লোয়ার মেশিনের নজেল ঢুকিয়ে দেয়। মেশিনটি চালু থাকায় পেট ফুলে শিশুটি অসুস্থ হয়ে পড়েলে তাকে শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় শিশু আলালের।

শজিমেক হাসপাতাল সূত্র বলছে, প্রাথমিকভাবে জানা গেছে, পায়ুপথে হাওয়া দেওয়ায় শিশু আলালের নাড়িভুড়ির কার্যক্রম বন্ধ হয়ে যায়। পরে তার হৃদযন্ত্রও বিকল হয়ে পড়ে। ময়নাতদন্তের পর শিশু আলালের মৃত্যুর কারণ সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

এ বিষয়ে কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল বলেন, আমরা ঘটনাটি জানার পর তদন্ত শুরু করেছি। এ ঘটনায় অভিযুক্ত যতনচন্দ্রকে আটক করা হয়েছে।

তবে ওই পাটকলের মালিকের নাম জানাতে পারেননি ওসি। অন্য শ্রমিকদের উপস্থিতিতে কিভাবে এ ঘটনা ঘটেছে, সে বিষয়েও ওসি তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেনি। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান ওসি।

টপ নিউজ পায়ুপথে বাতাস শিশু শ্রমিক শিশুর মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর