Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোহিঙ্গা হত্যাযজ্ঞের বিচারের দাবি জানিয়েছেন মাহাথির


২৬ অক্টোবর ২০১৯ ০০:৩৫

মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গা হত্যাযজ্ঞের বিচারের দাবি জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। পাশাপাশি রোহিঙ্গা সংকট সমাধানে মালয়েশিয়া ও আসিয়ানভুক্ত রাষ্ট্রগুলো প্রয়োজনীয় সবকিছুই করবে বলেও জানান তিনি।

মাহাথির বলেন, ‘আমি মনে করি, মিয়ানমারের রোহিঙ্গাদের ওপর গণহত্যা চালানো হয়েছে। এই গণহত্যার বিচার হতে হবে।’

শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে আজারবাইজানের বাকুতে ১৮তম ন্যাম সম্মেলনের সাইড লাইনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদের মধ্যে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে মাহাথির এ কথা বলেন। বৈঠকের পর পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেন।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গা সমস্যার সমাধানে যা প্রয়োজন, তার সবকিছুই মালয়েশিয়া ও অন্যান্য আসিয়ান সদস্য রাষ্ট্রগুলো করবে।

ড. মাহাথির বাংলাদেশের প্রধানমন্ত্রীকে বলেন, মালয়েশিয়া কক্সবাজারে তার হাসপাতালের কার্যক্রম চালিয়ে যাবে এবং ভাসানচরের যে দ্বীপে রোহিঙ্গাদের স্থানান্তর করা হবে, সে সম্পর্কেও প্রধানমন্ত্রীর কাছে জানতে চান।

শেখ হাসিনা মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে দ্বীপটির নিরাপত্তা ও সুরক্ষাসহ বিভিন্ন দিক সম্পর্কে অবহিত করেন। একইসঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী দ্বীপটির বর্তমান অবস্থা সম্পর্কেও তার কাছে ব্যাখ্যা করেন।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বলেন, তার সরকার আরও বাংলাদেশি শ্রমিক নিয়োগে কাজ অব্যাহত রাখবে। তিনি মালয়েশিয়ায় নিয়োজিত বাংলাদেশি শ্রমিকদের নিরাপত্তা ও সুরক্ষার বিষয়েও কথা বলেন।

বাংলাদেশ ও মালয়েশিয়ার সম্পর্ককে অত্যন্ত গভীর আখ্যায়িত করে ড. মহাথীর ভবিষ্যতে বাংলাদেশে মালয়েশীয় বিনিয়োগ বাড়ানোর বিষয়েও আশ্বাস দেন। বাসস।

টপ নিউজ ড. মাহাথির মোহাম্মদ দ্বিপাক্ষিক বৈঠক ন্যাম সম্মেলন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সাইড লাইন বৈঠক


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর