Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের ঢাকায় মিশন খুলবে আলজেরিয়া: বেনসালাহ


২৬ অক্টোবর ২০১৯ ১২:২৩

বাংলাদেশের সঙ্গে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে ঢাকায় ফের কূটনৈতিক মিশন চালু করবে আলজেরিয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে এ কথা জানিয়েছেন দেশটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট আবদেলকাদের বেনসালাহ।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে আজারবাইজানের রাজধানী বাকুতে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন বেনসালাহ। বাকু কংগ্রেস সেন্টারে ১৮তম ন্যাম সম্মেলনের সাইড লাইনে দু’জনের মধ্যে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বৈঠকের পর পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, একসময় বাংলাদেশে আলজেরিয়ার কূটনৈতিক মিশন ছিল। কিন্তু তা বন্ধ হয়ে যায়। এখন দেশটি ফের মিশন চালু করতে চায়।

বেনসালাহর উদ্ধৃতি দিয়ে পররাষ্ট্র সচিব বলেন, ‘আমরা ঢাকায় আমাদের মিশনটি পুনরায় খুলব। আমরা মনে করি, বিভিন্ন ইস্যুতে, বিশেষ করে ব্যবসা ও রাজনৈতিক ক্ষেত্রে আমরা একই অবস্থানে রয়েছি এবং আমরা বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক বাড়াতে চাই।’

বাংলাদেশে আলজেরিয়ার মিশন পুনরায় চালুর সিদ্ধান্তে প্রধানমন্ত্রী আলজেরিয়ার প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এ বিষয়ে সরকার সব ধরনের সহযোগিতা করবে।

শেখ হাসিনা ন্যাম সম্মেলনে যোগদান উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলজেরিয়া সফর এবং একইসঙ্গে তার নিজের আলজিয়ার্স সফরের কথাও স্মরণ করেন। বাসস।

আলজেরিয়া আলজেরিয়ার মিশন ঢাকায় মিশন

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর