Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর নামে হবে ফিলিস্তিনের সড়ক


২৬ অক্টোবর ২০১৯ ১৯:৫৯

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্রাচীন ঐতিহ্যের শহর হেভরনের একটি সড়কের নামকরণের সিদ্ধান্ত নিয়েছে ফিলিস্তিন।

শনিবার (২৬ অক্টোবর) আজারবাইজানের বাকু কংগ্রেস সেন্টারে নেপালের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সময় ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী রিয়াদ মালকি এ তথ্য জানান। এছাড়া সড়কটির নামফলক উন্মেচনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফিলিস্তিন সফরের আমন্ত্রণও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

পরে পররাষ্ট্র সচিব শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেন। এ সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র সচিব শহীদুল হক বলেন, ‘ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী জানিয়েছে যে, হেভরনে একটা সড়ক বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে তারা নামকরণ করবে। এ ব্যাপারে তারা সিদ্ধান্ত নিয়েছে। এর নামফলক উন্মোচনের ব্যাপারে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণও জানানো হয়েছে’।

পররাষ্ট্র সচিব বলেন, ‘ফিলিস্তিন ইস্যুটা সব সময় তুলে ধরার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান রিয়াদ মালকি। এছাড়া বাংলাদেশের সাথে বাণিজ্য ও কুটনৈতিক সম্পর্ক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুরোধ করেন তিনি।’

উল্লেখ্য, ১৮তম জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) শীর্ষ সম্মেলনে যোগদান উপলক্ষে আজারবাইজান সফরে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টপ নিউজ ন্যাম সম্মেলন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সড়ক হেভরন

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর