Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু


২৭ অক্টোবর ২০১৯ ১১:৪২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে কলা ও মানববিদ্যা অনুষদ অধীনে ‘বি’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ১ম শিফটের ভর্তি পরীক্ষা রোববার (২৭ অক্টোবর) সকাল ১১টায় শুরু হয়েছে যা চলবে বেলা ১২ টা পর্যন্ত। পরবর্তীতে ২য় শিফটের পরীক্ষা শুরু হবে বিকেল ৩:৩০ টায় যা চলবে ৪:৩০ মিনিট পর্যন্ত।

রোববার (২৭ অক্টোবর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রুটিন দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড.শিরিন আখতার পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।

বিজ্ঞাপন

কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত বিভাগগুলো: বাংলা, ইংরেজি, ইতিহাস, দর্শন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, আরবি, ইসলামিক স্টাডিজ, আধুনিক ভাষা ইনস্টিটিউট, ফারসি ভাষা ও সাহিত্য, পালি, সংস্কৃত, ইনস্টিটিউট অব এডুকেশন এন্ড রিসার্চ, বাংলাদেশ স্টাডিজ।

এই সময় তিনি বলেন, যারা ভর্তি পরীক্ষায় জড়িত বিশেষ করে বিভিন্ন ডিন, ইউনিট প্রধান, প্রক্টরবডি অন্যান্য শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমে পরীক্ষা ভালোভাবে চলছে। যেকোনো জালিয়াতি ঠেকাতে অ্যান্টি প্রক্সি টিম কাজ করছে। আর যেকোনো অনাকাঙ্খিত ঘটনা টেকাতে র‌্যাব, পুলিশ, নিরাপত্তা সদস্যরা নিয়োজিত রয়েছে। প্রশ্নপত্র ফাঁসের কোনো সম্ভাবনা নেই।

‘বি’ ইউনিটে ১ হাজার ২২১ টি আসনের বিপরীতে আবেদনকারীর ৪২ হাজার ৪ জন ভর্তিচ্ছু পরীক্ষা দেবে। প্রতি আসনের বিপরীতে লড়াই করবে ৩৫ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী। পরীক্ষা সংক্রান্ত তথ্য বিস্তারিত জানা যাবে http://admission.cu.ac.bd

পরীক্ষার হলে মেমোরিযুক্ত ক্যালকুলেটর, মোবাইল ফোন, ইলেক্ট্রনিক ডিভাইস ঘড়ি, কলম বা যেকোনো যন্ত্র ব্যাবহার করা যাবে না। পরীক্ষা চলাকালে এমন যন্ত্র পাওয়া গেলে প্রার্থীকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর