Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিষেধাজ্ঞা অমান্য করে চবিতে বগিভিত্তিক গ্রুপের টি-শার্ট, চিকা


২৭ অক্টোবর ২০১৯ ১৮:০৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনে ছাত্রলীগের বগিভিত্তিক বিভিন্ন গ্রুপ-উপগ্রুপের নামে চিকামারা ও টি-শার্ট বানানোয় নিষেধাজ্ঞা রয়েছে। বগিভিত্তিক গ্রুপ ও উপ-গ্রুপগুলোর চলমান সংঘাত বন্ধে এই সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এসব নিষেধাজ্ঞা অমান্য করে চবিতে বগিভিত্তিক সংগঠনগুলোর দেয়ালে চিকা মারা ও টি-শার্ট দেখতে পাওয়া যাচ্ছে।

বিশ্ববিদ্যালয় ঘুরে দেখা গেছে, ক্যাম্পাসে শাটল ট্রেনের বগিভিত্তিক বেশ কয়েকটি গ্রুপ সক্রিয় রয়েছে। এসব গ্রুপের মধ্যে আন্তঃকোন্দলে প্রায়ই মারামারি ও সংঘাতের ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে এসব বগিভিত্তিক সংগঠনগুলো নিজেদের আধিপত্য বিস্তারে মহড়া দেওয়ার প্রস্তুতি নিয়েছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

এর আগে, চবি শাটল ট্রেনের বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধের পাশাপাশি বগির নামে চিকামারা, টি-শার্ট, প্ল্যাকার্ড, স্লোগান নিষিদ্ধ করে কেন্দ্রীয় ছাত্রলীগ এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেনের বগিভিত্তিক রাজনীতি নিষিদ্ধ থাকায় বগির নামে চিকামারা, টি-শার্ট, প্ল্যাকার্ড, স্লোগান সম্পূর্ণরুপে নিষিদ্ধ করা হলো। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এ বিষয়ে চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল সারাবাংলাকে বলেন, ‘বগিভিত্তিক রাজনীতি ছাত্রলীগের কোন অংশ নয়। বগিভিত্তিক টি-শার্ট যারা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সুপারিশ করব। আমরা এসব বিষয়ে খোঁজ নিচ্ছি।

বিজ্ঞাপন

চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু সারাবাংলাকে বলেন, ‘যারা ছাত্রলীগকে ভালোবাসবে তারাই ছাত্রলীগ করবে। যারা পুরাতন বগিভিত্তিক রাজনীতির নামে অপরাজনীতি চালাচ্ছে তার দায়ভার ছাত্রলীগ নেবে না। তাদের বিরুদ্ধে কীভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে, এসব নিয়ে ভর্তি পরীক্ষার পরে কেন্দ্রীয় ছাত্রলীগের সঙ্গে কথা বলে পুরোপুরি বিষয়টা জানাব। এসব বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের একটা সুস্পষ্ট দিক নির্দেশনা রয়েছে।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বগিভিত্তিক গ্রুপ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর