Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘খালেদা জিয়ার চিকিৎসায় কোনো ত্রুটি নেই’


২৮ অক্টোবর ২০১৯ ১৬:০৮

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবনহানির কোনো আশঙ্কা নেই বলে দাবি করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎকদের। চিকিৎসা নিয়ে তাদের কোনো ক্রটি নেই বলে জানান তারা।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে বিএসএমএমইউ হাসপাতালের বি ব্লকে শহীদ ডা. মিলন হলে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে চিকিৎসক দলের সদস্য ডা. জিলন মিয়া সরকার বলেন, ‘জীবন আল্লাহর দান, আল্লাহই রক্ষা করবেন। আমাদের কোনো ধরনের ত্রুটি নেই।’

আরও পড়ুন: চিকিৎসায় খালেদা জিয়া সন্তুষ্ট: বিএসএমএমইউ পরিচালক

ডা. জিলন সরকার বলেন, ‘সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে দেখার ব্যাপারে আমাদের বিন্দুমাত্র কার্পণ্যতা নেই। চরম পর্যায়ের সতর্কতা নেওয়া হয়। তিনি যেভাবে চান সেভাবেই তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনিও সন্তুষ্ট বলে মনে করি। কারণ তিনি একজন সিনিয়র সিটিজেন। সাবেক প্রধানমন্ত্রী তো অনেক বড় ব্যাপার।’

খালেদা জিয়া যখন হাসপাতালে ভর্তি হন, তখন বলা হয়েছিল যে, তিনি অসুস্থ এবং সুস্থ্য হলে তাকে কারাগারে ফেরত পাঠানো হবে। এখন বলছেন, তার শারীরিক অবস্থা স্থিতিশীল বা কোনো কোনো ক্ষেত্রে অগ্রগতি হয়েছে এবং অবনতি হয়নি, তাহলে এখন কি তাকে কারাগারে পাঠানো হবে? জানতে চাইলে চিকিৎসক দলের আরেক সদস্য অধ্যাপক ডা. শাহানাজ আক্তার বলেন, বায়োলজিষ্ট চিকিৎসা নিতে হলে তাকে হাসপাতালে থাকতে হবে। না নিলে বর্তমানে যে চিকিৎসা চলছে তা তিনি কারাগারে বা বাড়িতে নিতে পারবেন। তবে তাকে যে চিকিৎসক ভ্যাকসিন নিতে বলেছেন তা নিতে হলে অবশ্যই তাকে হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে। সেই ভ্যাকসিন নিতে এখনো ওনার অনুমতি মেলেনি। কেন অনুমতি দিচ্ছেন না তা বোধগম্য নয়। হয়ত তিনি অনুমতি দেবেন এবং ভ্যাকসিন দিতে বলবেন। আমরা নিয়মিত চেক আপের সময় এ ব্যাপারে কথা বলছি।

হাসপাতাল সূত্রে জানা যায়, খালেদা জিয়াকে একটি ভ্যাকসিন নয় বরং তাকে তিনটি ভ্যাকসিন দেওয়ার ব্যাপারে চিকিৎসক দল পরামর্শ দিয়েছেন। এরমধ্যে বাত, নিউমোনিয়ার ভ্যাকসিনও রয়েছে। তিনি একটি ভ্যাকসিনও দিতে অনুমতি দেননি।

বিএসএমএমইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর