Saturday 19 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণরুমের সমাধানের দাবিতে ভিসি ভবনের সামনে ঢাবি শিক্ষার্থীরা


২৯ অক্টোবর ২০১৯ ১১:২৪

ঢাবি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণরুম সমস্যার সমাধানের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের বাড়ির সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। ডাকসুর সদস্য তানভীর হাসান সৈকতের নেতৃত্বে মঙ্গলবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১০টার দিকে গণরুমের শিক্ষার্থীদের সেখানো অবস্থান নেন।

এর আগে গত ২৪ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলন করে গণরুমের শিক্ষার্থীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) সদস্য ভিসির বাসভবনে উঠার ঘোষণা দেন।

বিজ্ঞাপন

ঘোষণা অনুসারে আজ বেলা ১০টার দিকে ভিসির বাড়ির সামনে আসা শুরু করেন গণরুমের শিক্ষার্থী। তানভীর হাসান সৈকত তাদের কি নিয়ে উপাচার্যের বাসভবনে তার সঙ্গে কথা বলতে উদ্যোগী হন। কিন্তু প্রক্টরিয়াল বডি এসময় বাধা দেয় তাকে। তারা জানান উপাচার্য বাসায় নেই। এতে উপাচার্য বাসভবনের সামনে গণরুমের শিক্ষার্থীদের নিয়ে বসে পড়েন সৈকত।

তিনি বলেন, বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ সমস্যা হলো গণরুম সমস্যা। আবাসন সঙ্কটে ঢাকা বিশ্ববিদ্যালয় ভুগছে। ২৮ বছর পর ডাকসু হওয়াতে শিক্ষার্থীদের মনে আশা জেগেছিল যে এ বিশ্ববিদ্যালয়ে তাদের নির্বাচিত প্রতিনিধিরা আবাসন সঙ্কট নিরাসনে কাজ করবে। কিন্তু সেটা না করতে পেরে সেপ্টেম্বর মাসের ১ তারিখে আমি গণরুমে উঠেছি। গণরুমে উঠার পর আমি ভিসি স্যারকে একটি স্মারকলিপি দেওয়া হয়েছে যেখানে দীর্ঘ মেয়াদী পরিকল্পনার পাশাপাশি স্বল্পমেয়াদী কিছু প্রস্তাবনা দেওয়া হয়।

গণরুম সমস্যা সমাধানে প্রশাসনের কোনো স্বদিচ্ছা নেই উল্লেখ করে তিনি বলেন, সন্তান ঘুমাতে পারবে না কিন্তু অভিভাবক প্রসাদে ঘুমাবে আমরা সেটা জানতে চাই। তিনি আমাদের পড়ালেখার পরিবেশ তৈরি করে দিক।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, গত পরশুদিন ভিসি স্যার গণরুমে এসে আশ্বাস দিয়েছেন। কিন্তু আমরা আশ্বাস শুনে আন্দোলন স্থগিত করব না। আমরা চাই তিনি দৃশ্যমান সমাধান দিবেন।

গণরুম ডাকসু ভিসি. ঢাবি

বিজ্ঞাপন
সর্বশেষ

প্রেমের তুষের আগুন
১৯ অক্টোবর ২০২৪ ১৫:১৫

সম্পর্কিত খবর