Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোসাদ্দেক আলী ফালুর সম্পত্তি ক্রোকের আদেশ


২৯ অক্টোবর ২০১৯ ২০:২৫

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান মোসাদ্দেক আলী ফালুর প্রায় ৩৫ কোটি টাকার স্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ফালুর ১৬ কোটি টাকার অস্থাবর সম্পত্তি ফ্রিজের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ অক্টোবর) ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো.আল মামুন শুনানি শেষে এ আদেশ দেন। এদিন দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান ফালুর সম্পত্তি ক্রোক এবং অবরুদ্ধের আবেদন করেন।

বিজ্ঞাপন

আবেদন বলা হয়, ফালুর অসৎ উদ্দেশ্যে অপরাধজনক বিশ্বাস ভঙ্গ করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দুর্নীতির মাধ্যমে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ গড়ে তোলেন।

এ অবৈধ সম্পদ বিভিন্ন উপায়ে দুবাইয়ে পাচার করেন। এ পাচার করা ১ শ ৮৩ কোটি ৯২ লাখ টাকা স্থানান্তর, রূপান্তরের মাধ্যমে নিজেদের দখলে রেখে এর অবৈধ প্রকৃতি, উৎস অবস্থান গোপন বা পাচারের প্রচেষ্টায়/ষড়যন্ত্রে সংঘবদ্ধভাবে সম্পৃক্ত থেকে অপরাধ করেছেন। তাই মানি লন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২), (৩) ধারার শাস্তিযোগ্য এই অপরাধের কারণে উত্তরা পশ্চিম থানায় গত ১৩ মে মামলাটি দায়ের করা হয়।

আবেদনে আরও বলা হয়, রোজা প্রোপার্টিজের সম্পত্তি মূলত তারই ভাতিজা নাঈম উদ্দিন আহমদের নামে কেনা। যা অবৈধ সম্পদ হিসেবে প্রাথমিকভাবে প্রমানিত। তাই রাজধানীর কাকরাইলে ২০১৫ সালে ২৩ আগস্ট কেনা ১৬ কোটি টাকায় ওই স্থাবর সম্পত্তি অন্যত্র হস্তান্তর না করে তা ক্রোক করা প্রয়োজন।

এছাড়া রোজা প্রোপার্টিজের কারওয়ান বাজারের সাড়ে ৯ কোটি টাকার, রাজীন ডেভেলপমেন্ট কোম্পানি বিডির ২৬ কোটি ৯৮ লাখ টাকার এবং দুবাই এ রোজা এন্টারটেইনমেন্ট এফজেডই ও রোজা ইনভেস্টমেন্ট এলএলসির ৪৯ লাখ ৪০ হাজার টাকা মূল্যের অস্থাবর সম্পদ অবরুদ্ধ করা প্রয়োজন। মামলা নিষ্পত্তির পূর্বে এ স্থাবর-অস্থাবর সম্পদ হস্তান্তর বা স্থানান্তর হয়ে গেলে মামলার উদ্দেশ্য ব্যাহত হবে।

বিজ্ঞাপন

মোসাদ্দেক আলী ফালু

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর