Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা বিএনপির


৩০ অক্টোবর ২০১৯ ১৫:২২

ঢাকা: ৭ নভেম্বর জাতীয় ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে রাজপথের প্রধানবিরোধী দল বিএনপি।

বুধবার (৩০ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলের যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা দেন।

কর্মসূচির মধ্যে রয়েছে- ৭ নভেম্বর সকাল ৬ টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০ টায় দলের জাতীয় নেতরাসহ সব পর্যায়ের নেতাকর্মীদের জিয়াউর রহমানের মাজারে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ, বিএনপির উদ্যোগে আলোচনা সভা, দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের স্ব স্ব উদ্যোগে আলোচনা সভা, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে পোস্টার, ক্রোড়পত্র ও লিফলেট প্রকাশ।

‘এছাড়া বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে রাজধানীতে সমাবেশ করার প্রস্তাব এসেছে যৌথ সভায়। প্রস্তাবটি নিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলাপ করে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিএনপি’— জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘বাংলাদেশে স্বাধীনতা যুদ্ধের যে মূল চেতনা গণতন্ত্র, সেটিকে ধ্বংস করে দিয়ে, সমস্ত সংগঠনকে নিষিদ্ধ করে দিয়ে, পত্র-পত্রিকা বন্ধ করে দিয়ে এক দলীয় শাসনব্যবস্থা বাকশাল কায়েম করে দেশ চালাতে শুরু করেছিল আওয়ামী লীগ। ৭ নভেম্বর ছিল তারই প্রতিবাদ। ৭ নভেম্বর ছিল বাংলাদেশের দেশপ্রেমিক সৈনিক এবং জনতার সমন্বয়-সংহতির মধ্য দিয়ে স্বাধীনতা রক্ষার বিপ্লব।’

খালেদা জিয়া প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘গণতন্ত্রের জন্য যিনি সংগ্রাম করেছেন, ১৯৭১ সালে স্বাধীনতার যুদ্ধের সময় যিনি সেনাবাহিনীর হাতে বন্দি হয়েছিলেন, পরবর্তীকালে এ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের জন্য যিনি সংগ্রাম করেছেন, লড়াই করেছেন প্রায় ৯ বছর ধরে, সেই নেত্রী বিশ মাস ধরে বন্দি। শুধু তাই নয়, তিনি যে মারাত্মকভাবে অসুস্থ, সেই অসুস্থতাকে পিজি হাসপাতালের পরিচালক অস্বীকার করছেন। এমন কথা বলছেন, যে কথা নিয়ে সারা দেশবাসী আতঙ্কিত হয়ে উঠেছে যে, তাদের উদ্দেশ্যটা কী? তারা কি খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিতে চায়?

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা মহানগর (দক্ষিণ) বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সহ সভাপতি জেবা খান, বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু প্রমুখ।

৭ নভেম্বর বিএনপি বিপ্লব ও সংহতি দিবস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর