Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ ব্যাংকের কাছে ৪শ ব্যক্তি-প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে দুদক


৩০ অক্টোবর ২০১৯ ১৭:২৪

ঢাকা: চার শতাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৩০ অক্টোবর) দুদকের পক্ষ থেকে এই চিঠি পাঠানো হয়েছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা উপপরিচালক প্রনব কুমার ভট্টাচার্য।

চিঠিতে বলা হয়েছে, চলমান দুর্নীতিবিরোধী অভিযানের অংশ হিসেবে দুর্নীতি দমন কমিশনে বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, ঘুষ, সরকারি অর্থ আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জন সংক্রান্ত অনুসন্ধান ও মামলা চলমান রয়েছে। বিভিন্ন গণমাধ্যমের তথ্যসূত্র অনুযায়ী, বিএফআইইউ চলমান দুর্নীতিবিরোধী অভিযানে শুরু থেকে এখন পর্যন্ত চার শতাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব জব্দ করেছে। দুর্নীতি দমন কমিশনে চলমান অনুসন্ধান ও মামলাগুলোর কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য জব্দ করা হিসাবগুলোর বিবরণীসহ প্রকৃত অর্থ লেনদেন সংক্রান্ত তথ্য পর্যালোচনা প্রয়োজন।

তাই সুষ্ঠু অনুসন্ধান ও তদন্তের স্বার্থে চলমান দুর্নীতিবিরোধী অভিযানে সহায়তা করার জন্য জরুরিভিত্তিতে চার শতাধিক ব্যক্তির তথ্য দুদকে পাঠানোর জন্য অনুরোধ করেছে দুদক।

দুদক বাংলাদেশ ব্যাংক

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর