Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাদেক হোসেন খোকার অবস্থা সংকটাপন্ন


৩০ অক্টোবর ২০১৯ ১৮:০০

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান, ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার অবস্থা সংকটাপন্ন। তিনি নিউ ইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টার হাসপাতালে ভর্তি রয়েছেন। গত ১৮ অক্টোবর থেকে তিনি সেখানে ভর্তি রয়েছেন।

বুধবার (৩০ অক্টোবর) নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ সব তথ্য জানান।

মির্জা ফখরুল বলেন, ‘আমাদের দলের ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ক্যান্সারে আক্রান্ত হয়ে অত্যন্ত অসুস্থাবস্থায় হাসপাতালে আছেন। তিনি এখন মুমূর্ষু অবস্থায় আছেন। তিনি গতকাল আমাকে অনুরোধ করেছেন, আপনাদের মাধ্যমে গোটা দেশবাসীর কাছে দোয়া চাইতে। তার এই অনুরোধটি আপনারা দেশবাসীর কাছে পৌঁছে দেবেন।’

এদিকে সাদেক হোসেন খোকার পরিবার সদস্যরা জানিয়েছেন, নিউ ইয়র্কের স্লোশেন ক্যাটারিং ক্যানসার সেন্টারে ভর্তি হওয়ার পর গত ২৭ অক্টোবর সাদেক হোসেন খোকার শ্বাসনালী থেকে টিউমার অপসারণ করা হয়। এখন তার অবস্থা সংকটাপন্ন। বাবার অবস্থার অবনতির খবর শুনে খোকার ছেলে ইশরাক হোসেন মঙ্গলবারই নিউ ইয়র্ক রওনা হয়েছেন।

মওলানা আবদুল হামিদ খান ভাসানীর নেতৃত্বাধীন ন্যাপের রাজনীতি থেকে সাদেক হোসেন খোকা বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত হন দলটি গঠনের পরই। ঢাকা মহানগর বিএনপির সাবেক সভাপতি সাদেক হোসেন খোকার ক্রীড়া সংগঠন হিসেবেও ক্রীড়াঙ্গনে ব্যাপক পরিচিত রয়েছে। ১৯৯১ ও ২০০১ সালে ঢাকার সূত্রাপুর-কোতয়ালী আসন থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

সাদেক হোসেন খোকা অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র এবং খালেদা জিয়ার মন্ত্রিসভার মৎস্য ও পশু সম্পদমন্ত্রী ছিলেন।

বিজ্ঞাপন

২০১৪ সালের ১৪ মে সাদেক হোসেন খোকা চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র যান। সেখানে থাকা অবস্থায় তার বিরুদ্ধে দেশে কয়েকটি দুর্নীতি মামলা হয় এবং কয়েকটিতে আদালত সাজাও দেন।

খোকা টপ নিউজ বিএনপি সংকটাপন্ন সাদেক হোসেন খোকা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর