Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খোকাকে নিয়ে আব্বাসের আবেগঘন স্ট্যাটাস


৩০ অক্টোবর ২০১৯ ১৯:১৪

ঢাকা: রাজনৈতিক সহকর্মী, সহযোদ্ধা সাদেক হোসেন খোকাকে নিয়ে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য, ঢাকা মহানগর বিএনপির সাবেক সভাপতি, অখণ্ড ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাবেক মন্ত্রী মির্জা আব্বাস।

নিউ ইয়র্কের ম্যানহাটন মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টার হাসপাতালে ভর্তি সাদেক হোসেন খোকার সংকটাপন্ন অবস্থার কথা জানার পর বুধবার (৩০ অক্টোবর) ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে এ আবেগঘন স্ট্যাটাস দেন তিনি।

বিজ্ঞাপন

ফেসবুকে মির্জা আব্বাস লিখেছেন, প্রিয় খোকা, এ মাত্র আমি জানতে পারলাম যে তোমার শরীর খুব খারাপ। তুমি হাসপাতালে শয্যাশায়ী। জানার পর থেকে আমার মানসিক অবস্থা যে কতটা খারাপ, এই কথাটুকু কারো সঙ্গে শেয়ার করব সেই মানুষটা পর্যন্ত আমার নেই। তুমি আমি একসঙ্গে রাজনীতি করেছি। অনেক স্মৃতি আমার চোখের সামনে এই মুহূর্তে ভাসছে। তোমার আর আমার দীর্ঘ এই পথচলায় কেউ কেউ তাদের ব্যক্তি স্বার্থে তোমার আর আমার মাঝে একটা দূরত্ব তৈরি করে রেখেছিল। তবে তুমি আর আমি কেউই সেই দূরত্ব রয়েছে বলে কখনোই মনে করিনি।

আমি জানি না, তোমার সঙ্গে আমার আর দেখা হবে কিনা? আমার এই লেখাটি তোমার চোখে পড়বে কিনা বা ‍তুমি দেখবে কিনা তাও আমি জানি না। তবে বিশ্বাস করো, তোমার শারীরিক অসুস্থতার কথা জানবার পর থেকেই বুকের ভেতরটা কেন যেন ভেঙে আসছে। আমি বারবার অশ্রুসিক্ত হচ্ছি। মহান আল্লাহ্ তায়ালার কাছে দুহাত তুলে তোমার জন্য এই বিশ্বাস নিয়ে দোয়া করছি, তিনি অবশ্যই তোমাকে সুস্থ করে আমাদের মাঝে ফিরিয়ে আনবেন।

তুমি আর আমি কাঁধে কাঁধ মিলিয়ে, বুকে বুক মিলিয়ে রাজনীতির মাঠে কাজ করে যাব। না হয় সেই আগের মতোই স্বার্থপর কোনো মানুষদের জন্য আব্বাস আর খোকা বাইরে বাইরে দূরত্বের সেই অভিনয়টা করে যাবে। আর ভেতরে থাকবে দুজনের প্রতি দুজনের অন্তর নিংড়ানো ভালবাসা। আল্লাহ্ তোমার সুস্থতা দান করুক। তুমি ফিরে এসো খোকা, তুমি ফিরে এসো। আমি অপেক্ষায় থাকব।

বিজ্ঞাপন

এর আগে বুধবার (৩০ অক্টোবর) নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমাদের দলের ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ক্যান্সারে আক্রান্ত হয়ে অত্যন্ত অসুস্থাবস্থায় হাসপাতালে আছেন। তিনি এখন মুমূর্ষু অবস্থায় আছেন। তিনি গতকাল আমাকে অনুরোধ করেছেন, আপনাদের মাধ্যমে গোটা দেশবাসীর কাছে দোয়া চাইতে। তার এই অনুরোধটি আপনারা দেশবাসীর কাছে পৌঁছে দেবেন।’

এদিকে পরিবারের সদস্যরা জানিয়েছেন, নিউ ইয়র্কের স্লোশেন ক্যাটারিং ক্যানসার সেন্টারে ভর্তি হওয়ার পর গত ২৭ অক্টোবর সাদেক হোসেন খোকার শ্বাসনালী থেকে টিউমার অপরাসরণ করা হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন। বাবার অবস্থার অবনতির খবর শুনে খোকার ছেলে ইশরাক হোসেন মঙ্গলবারই নিউ ইয়র্ক রওনা হয়ে গেছেন।

মওলানা আবদুল হামিদ খান ভাসানীর নেতৃত্বাধীন ন্যাপের রাজনীতি থেকে বিএনপির রাজনীতিতে সম্পৃক্ত হন দলটি গঠনের পরই। সাদেক হোসেন খোকা ১৯৯১ ও ২০০১ সালে ঢাকার সূত্রাপুর-কোতয়ালী আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

সাদেক হোসেন খোকা অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র এবং খালেদা জিয়ার মন্ত্রিসভার মৎস্য ও পশু সম্পদমন্ত্রী ছিলেন।

২০১৪ সালের ১৪ মে সাদেক হোসেন খোকা চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র যান। সেখানে থাকা অবস্থায় তার বিরুদ্ধে দেশে কয়েকটি দুর্নীতি মামলা হয় এবং কয়েকটিতে সাজাও দেন আদালত।

আরও পড়ুন: সাদেক হোসেন খোকার অবস্থা সংকটাপন্ন

খোকা ফেসবুক স্ট্যাটাস মির্জা আব্বাস সাদেক হোসেন খোকা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর