Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পেশাজীবীদের স্বার্থ রক্ষায় পেশাভিত্তিক নেতৃত্ব গড়তে হবে’


৩০ অক্টোবর ২০১৯ ২১:৪০

জি এম কাদের

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, দেশের বিভিন্ন পেশার মানুষের নানা ধরনের সমস্যা রয়েছে। তাদের নিজেদের স্বার্থ রক্ষার জন্য পেশাভিত্তিক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। জাতীয় পার্টি এসব সমস্যার সমাধান করবে উল্লেখ করে তিনি সব পেশার মানুষকে জাতীয় পার্টির কল্যাণের রাজনীতির পতাকাতলে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানান।

বুধবার (৩০ অক্টোবর) বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে তাঁতী পার্টির এক প্রতিনিধি সভায় এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

তাঁতী পার্টির আহ্বায়ক শাহজাহান সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু ও সুনীল শুভ রায়, তাঁতী পার্টির সদস্য সচিব মোক্তার হোসেন, কেন্দ্রীয় নেতা ফজলুল হক, ফরিদ আহমেদ, দেলোয়ার হোসেন, সোবহান ভূঁইয়া, আব্দুর রাজ্জাকসহ অন্যরা।

সভায় জি এম কাদের বলেন, বাংলাদেশে তাঁত শিল্পের এখনো অনেক সম্ভাবনা আছে। আধুনিক বিশ্বে বস্ত্র শিল্পের যথেষ্ট উন্নতি হলেও তাঁত বস্ত্রের সমাদর এখনো কমে যায়নি। বাংলাদেশের তাঁত শিল্পের রয়েছে গৌরবোজ্জ্বল ঐতিহ্য। ঢাকার মসলিন জগদ্বিখ্যাত। আমরা এই ঐতিহ্যকে ভুলে যেতে পারি না। তাই দেশের তাঁত শিল্পকে বাঁচিয়ে রাখতে হবে। তার জন্য তাঁতী জনগোষ্ঠীর কল্যাণে আমাদের এগিয়ে আসতে হবে এবং তাদের স্বার্থ রক্ষা করতে হবে।

দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে স্মরণ করে জাপা চেয়ারম্যান বলেন, আমাদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দেশের সব পেশাজীবীর কল্যাণে কাজ করেছেন। তিনি তাঁতীদের স্বার্থ রক্ষার জন্যই তাদের সংগঠিত করতে জাতীয় তাঁতী পার্টি গঠন করে দিয়েছেন। পল্লীবন্ধুর সেই লক্ষ্যকে বাস্তবায়ন করতেই তাঁতী পার্টির প্রত্যেক নেতাকর্মীকে কাজ করে যেতে হবে।

বিজ্ঞাপন

গোলাম মোহাম্মদ কাদের জাতীয় পার্টি জি এম কাদের পেশাজীবী পেশাভিত্তিক নেতৃত্ব

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর