Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি ‘ডি’ ইউনিটের ফল স্থগিত, পুনঃপরীক্ষা ৬ নভেম্বর


৩০ অক্টোবর ২০১৯ ২১:৫৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ‘ডি’ ইউনিটের ফলাফল স্থগিত করা হয়েছে। ন্যাশনাল ক্যারিকুলাম ইন ইংলিশ ভার্সনের শিক্ষার্থীদের প্রশ্নপত্রে কারিগরি প্রণয়নে ‘টেকনিক্যাল সমস্যা’র কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (৩০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ‘ডি’ ইউনিট প্রধান ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি সারাবাংলাকে বলেন, ন্যাশনাল কারিকুল ইন ইংলিশ ভার্সনের ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের প্রশ্নপত্রে কারিগরি সমস্যার কারণে ‘ডি’ ইউনিটের ফলফল স্থগিত করা হয়েছে। ন্যাশনাল কারিকুলাম ভর্তিচ্ছু কিছু পরীক্ষার্থীদের বাংলা বিষয়ে প্রশ্নের পরিবর্তে ইংরেজি প্রশ্ন দেওয়ার কারণেই এই সমস্যা হয়েছে। আগামী ৬ নভেম্বর ন্যাশনাল কারিকুলাম ইন ইংলিশ ভার্সনের পরীক্ষার্থীদের পুনঃপরীক্ষা নিয়ে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

সোমবার (২৮ অক্টোবর) ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা প্রথম ও দ্বিতীয় শিফটে অনুষ্ঠিত হয়। এই ইউনিটে ১ হাজার ১৬০টি আসনের বিপরীতে ৫২ হাজার ৯১৭ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। প্রতি আসনের বিপরীতে ভর্তির জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৪৬ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবি ডি ইউনিট ভর্তি পরীক্ষা ফল স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর