Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অ্যাপে দেওয়া অভিযোগ সমাধান করে উবার, হতাহত হলে ক্ষতিপূরণ দেয়


৩১ অক্টোবর ২০১৯ ১৮:৩০

ঢাকা: রাইড শেয়ারিং সংক্রান্ত কোনো অভিযোগ থাকলে তা অ্যাপের ফিচারের মাধ্যমে জানানোর পর সমাধান দেওয়া হয়। আর উবার রাইডে কোনো দুর্ঘটনায় হতাহত হলেও প্রতিষ্ঠানটি ক্ষতিপূরণ দেয় বলে দাবি করেছে।

বৃহস্পতিবার ৩১ (অক্টোবর) গুলশানের একটি হোটেলে উবারের নিরাপত্তার বিভিন্ন দিক তুলে ধরে এসব তথ্য জানান ভারত থেকে আসা উবারের সেফটি কমিউনিকেশন বিভাগের দুই কর্মকর্তা— স্নেহা দেব ও বর্ণালী দাস।

বিজ্ঞাপন

তারা বলেন, মোটরসাইকেলে রাইড শেয়ারিংয়ের ক্ষেত্রে বিশ্বের যেকোনো দেশের তুলনায় এগিয়ে রয়েছে ঢাকা। রাইডাররা উবার থেকে নিরাপত্তা সংক্রান্ত সব ধরনের সহযোগিতা পেতে পারেন। অভিযোগ করলে তারা দ্রুত ব্যবস্থা নেন।

অভিযোগের ধরণ বিবেচনায় নিয়ে তিন থেকে চার ঘণ্টা, কখনো কখনো ২৪ ঘণ্টার মধ্যেই সমাধান করে উবার।

বিশ্বের সবচেয়ে বড় এই রাইড শেয়ারিং কোম্পানির দুই কর্মকর্তা জানান, চালক ও যাত্রীদের নিরাপত্তাকে প্রাধান্য দিয়ে প্রতিষ্ঠানটি তাদের সেফটি ফিচারগুলো আপডেট করেছে। ফলে এই সেফটি ফিচারগুলো আরও সহজে ব্যবহারযোগ্য হয়ে উঠেছে।

উবার জানায়, চালক ও যাত্রীর মধ্যে চলতি অক্টোবর মাস থেকে উবার অ্যাপের মাধ্যমে একে অন্যকে ফ্রি অ্যানোনিমাস কল করার সুবিধা দিচ্ছে। খুব শিগগিরই উবার ভিওআইপি কল সুবিধা চালু করতে চায়।

অনুষ্ঠানে আরও জানানো হয়, অ্যাপের হোমস্ক্রিনে থাকা শিল্ড আইকনের মাধ্যমে যাত্রীর কাছে থাকা উবারের বিমা কাভারেজ এবং সেফটি সেন্টারে থাকা কমিউনিটি গাইডলাইন সম্পর্কে জানতে পারবেন।

উবার ২০১৬ সালের নভেম্বরে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করে। এরপর মোটরসাইকেল রাইড শেয়ারিংয়ের সবচেয়ে বড় বাজারে পরিণত হয় ঢাকা। দুই বছর আগে সরকার এ সংক্রান্ত নীতিমালা প্রণয়ন করে। নীতিমালার আলোকে এখন পর্যন্ত উবারসহ ১২টি কোম্পানি নিবন্ধন করেছে।

বিজ্ঞাপন

অভিযোগ উবার ক্ষতিপূরণ রাইড-শেয়ারিং

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর