Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ষণচেষ্টা মামলায় জামিন পেলেন উপসচিব রেজাউল


৩১ অক্টোবর ২০১৯ ২০:১০

ঢাকা: ধর্ষণচেষ্টা মামলায় জামিন পেয়েছেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সাবেক উপসচিব এ কে এম রেজাউল করিম রতন। এর আগে তিনি ধর্ষণের মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় তাকে বরখাস্ত করেছিল সংস্কৃতি মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ জামিন আবেদনের শুনানি নিয়ে পাঁচ হাজার টাকা মুচলেকায় তাকে জামিন দেন।

জামিন আদেশের পর মামলারি বাদী ক্ষোভ জানিয়ে বলেন, আসামি জামিনে বের হলে আমার বাসায় হামলা করবে। আমি যথেষ্ট নিরাপত্তাহীনতায় ভুগছি। আসামি কারাগারে থাকা অবস্থাতেও তার পরিবারের লোকজন মামলা তুলে নিতে হুমকি-ধমকি দিয়েছিল। আর আসামি কারাগারে বের হলে যে কী করবে! আমি জীবন শঙ্কার আশঙ্কা করছি।

আরও পড়ুন- ধর্ষণ মামলায় কারাগারে উপসচিব রেজাউল

বাদীপক্ষের আইনজীবী প্রকাশ রঞ্জন বিশ্বাস জানান, ধর্ষণচেষ্টা মামলায় সাধারণভাবে সিএমএম আদালত থেকে জামিনের প্রথা ও রীতি নেই। নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল অথবা হাইকোর্ট এ ক্ষেত্রে জামিন দিতে পারেন। আমরা এর বিরুদ্ধে যথাযথভাবে জামিন বাতিলের আবেদন করব। বাদীর চিঠি ও সই জাল করেছেন বলে বাদী দাবি করেন। যদি তা হয়ে থাকে, তাহলে আমরা এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন করব।

এর আগে, গত ৭ অক্টোবর স্থানীয় এক নারী রতনের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ করে মামলা দায়ের করেন। ওই নারী অভিযোগে বলেন, তাকে বিভিন্ন সময় উত্ত্যক্ত করতেন রতন। ঘটনার দিন মধুবাজার এলাকার একটি বাসায় তাকে আলাপ-আলোচনার কথা বলে নিয়ে যান। পরে সেখানে তাকে ধর্ষণের চেষ্টা করেন আসামি। পরে গত ১৩ অক্টোবর রাজধানীর মধুবাজার এলাকা থেকে রেজাউল করিম রতনকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ধর্ষণ মামলায় বরখাস্ত উপসচিব এবার ধর্ষণচেষ্টা মামলায় কারাগারে

রেজাউল করিম রতন মোহাম্মদপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ। ২০১৭ সালে অধ্যক্ষ থাকা অবস্থায় ওই কলেজেরই এক শিক্ষার্থীকে কৌশলে অচেতন করে ধর্ষণ করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। ওই কলেজের শিক্ষার্থীরা তার বিচারের দাবিতে আন্দোলনও করেছেন। তাদের অভিযোগ, শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনা ভিডিও করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টানা একবছর তাকে ধর্ষণ করেন রেজাউল করিম। ২০১৮ সালে পদোন্নতি পেয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব হন তিনি।

ওই ঘটনায় ধর্ষণের শিকার শিক্ষার্থী মামলা করলে বিভাগীয় তদন্তে দোষী সাব্যস্ত করা হয় রেজাউল করিমকে। পরে তাকে সাময়িক বরখাস্তও করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে ওই মামলায় জামিন পেয়ে তিনি ফের ধর্ষণের শিকার শিক্ষার্থীর ওপর হামলা করেন। ওই হামলার ঘটনাতেও একটি মামলা দায়ের হয় তার বিরুদ্ধে।

এ কে এম রেজাউল করিম রতন জামিন ধর্ষণচেষ্টা মামলা সাবেক উপসচিব

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর