Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রাম্পের অভিশংসন তদন্ত: হাউজের প্রথম দফা ভোটে অনুমোদন


১ নভেম্বর ২০১৯ ০৮:৫৬

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্ত চালিয়ে যাওয়ার পক্ষে ভোট দিয়েছেন দেশটির হাউজ অব রিপ্রেজেন্টেটিভসের সদস্যরা। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ডেমোক্র্যাটস নিয়ন্ত্রিত হাউজ অব রিপ্রেজেন্টেটিভসে ২৩২-১৯৬ ভোটে ওই অভিশংসন তদন্ত শুরু করার বিষয়টি নিষ্পত্তি হয়। খবর বিবিসির।

এদিকে, হোয়াইট হাউজের পক্ষ থেকে এই ভোটাভুটির ব্যাপারে তীব্র নিন্দা জানানো হয়েছে। বলা হয়েছে, দলীয়করনের চূড়ান্ত নিদর্শন হিসেবে এই অভিশংসন তদন্ত প্রস্তাবটি হাউজ অব রিপ্রেজেন্টেটিভসে পাস করানো হয়েছে। মাত্র দুইজন ডেমোক্র্যাটস সদস্য এই প্রস্তাবের বিপক্ষে ভোট দিয়েছেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, মার্কিন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার নির্বাহী ক্ষমতার অপব্যবহার করে ইউক্রেনের প্রেসিডেন্টকে টেলিফোন করে তার রাজনৈতিক প্রতিপক্ষ জো বাইডেনের বিরুদ্ধে দুর্নীতি অনুসন্ধানের জন্য চাপ প্রয়োগ করেন। পরে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা বিভাগের একজন হুইসেল ব্লোয়ার এই ফোনালাপের রেকর্ড জনসম্মুখে নিয়ে আসেন। তারপরই প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিশংসন তদন্তের বিষয়টি প্রথমে আলোচনায় আনেন হাউজ অব রিপ্রেজেন্টেটিভসের স্পিকার ন্যান্সি পেলোসি।

যদিও, ডোনাল্ড ট্রাম্প তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ শুরু থেকেই অস্বীকার করে আসছেন।

সর্বশেষ তথ্যানুসারে অভিশংসন তদন্ত কমিটি যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে নভেম্বরের ৭ তারিখে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছেন।

অভিশংসন ইউক্রেন জো বাইডেন ডেমোক্রেটস ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্র রিপাবলিকান হাউজ অব রিপ্রেজেন্টেটিভস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর