Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একই স্থানে আ.লীগের ২ পক্ষের কর্মসূচি, মুন্সীগঞ্জে ১৪৪ ধারা


১ নভেম্বর ২০১৯ ১৩:৩৪

মুন্সীগঞ্জ: আওয়ামী লীগের দুই গ্রুপ একই স্থানে কর্মসূচি আহ্বান করায় মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার কামারখাড়া ইউনিয়নে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সংঘাত এড়াতে সমাবেশস্থলে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (১ নভেম্বর) সকাল ৯টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা আক্তার উপজেলার কামারখাড়া ইউনিয়নে ১৪৪ ধারা জারি করেন।

সম্প্রতি টঙ্গিবাড়ি উপজেলার কামারখাড়া ইউনিয়নের ১ ও ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণার পরও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হায়দার ভুতু ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির বেপারির নেতৃত্বাধীন দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ পরিস্থিতিতে শুক্রবার সকালে জগলুল হায়দার ভুতুর অনুসারীরা কামারখাড়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন আহ্বান করে। ১ ও ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি ঘোষণার প্রতিবাদে একই সময় ওই একই স্থানে পাল্টা মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন আমির বেপারি।

এ পরিস্থিতিতে ঘটনাস্থলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা দেখা দেয়। সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

ইউএনও হাসিনা আক্তার জানান, কামারখাড়া ইউনিয়নের ওয়ার্ড কমিটি ঘোষণা হওয়ার পর থেকেই উত্তেজনা বিরাজ করছিল। আওয়ামী লীগের দুইটি পক্ষ একই স্থানে সমাবেশ ডাকায় সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সংঘর্ষের আশঙ্কায় সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ১৪৪ ধারা জারি থাকবে।

ইউএনও জানান, এছাড়া ওই এলাকায় রাজনৈতিক সব কর্মসূচি স্থগিত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

১৪৪ ধারা আওয়ামী লীগের দুই পক্ষ পাল্টাপাল্টি কর্মসূচি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর