Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অবশেষে ফিটবিট কিনলো গুগল


১ নভেম্বর ২০১৯ ২২:৩৬

স্মার্টওয়াচের বাজারে শত চেষ্টার পরেও অ্যাপলের সঙ্গে ঠিক পেরে উঠছে না গুগল। অ্যাপল, স্যামসাং-এর দাপটে এ বাজারে মোটেও সুবিধা করতে পারছে না প্রতিষ্ঠানটি। আর তাই ফিটনেস ট্র্যাকার প্রযুক্তিতে সেরা প্রতিষ্ঠান ফিটবিট কিনতে মরিয়া ছিলো গুগল। কয়েক বছর ধরে বহু চেষ্টার পর অবশেষে ফিটবিট নিজেদের করে নিলো গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট।

শুক্রবার (১ নভেম্বর) গুগল এক ব্লগ পোস্টে জানায়, ২.১ বিলিয়ন ডলারের বিনিময়ে ফিটবিট কিনতে দুই প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতা হয়েছে।

বিজ্ঞাপন

স্মার্টওয়াচ তৈরিতে গুগল অবশ্য বেশ পটু। এ বছরের শুরুতে স্মার্টওয়াচ নির্মাতা প্রতিষ্ঠান ফসিলের কাছ থেকে ৪০ মিলিয়ন ডলার খরচায় স্মার্টওয়াচ তৈরির ‘এক অজানা’ প্রযুক্তি কিনে নেয় গুগল। এর আগে স্মার্টওয়াচ বাজারে ছাড়লেও অ্যাপল ওয়াচের সামনে দাড়াতে পারেনি গুগলের স্মার্টওয়াচ। তাই অ্যাপলের সঙ্গে পাল্লা দিতে ফিটনেস ট্র্যাকারে সেরা প্রতিষ্ঠান ফিটবিট কিনতে মরিয়া হয় গুগল।

ফিটবিটের ফিটনেস ট্র্যাকার প্রযুক্তি বিশ্বসেরা বলেই মানা হয়। তবে স্মার্টওয়াচ তৈরিতে এ প্রতিষ্ঠানের দক্ষতার ঘাটতি রয়েছে। এর আগে স্মার্টওয়াচ নির্মাতা পেবলের সঙ্গে গাঁটছড়া বেধেও বাজারে খুব একটা ভালো ফল পাওয়া যায়নি।

এবার গুগল কিনে নিলো ফিটবিট। গুগলের স্মার্টওয়াচ তৈরিতে দক্ষতা আর ফিটবিটের ফিটনেস ট্র্যাকার প্রযুক্তি মিলে গুগল বাজারে কী চমক দেয় এবার তা দেখার বিষয়।

অ্যাপল ওয়াচ গুগল টপ নিউজ ফিটবিট স্মার্টওয়াচ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর