Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজেপি নেতা রাম মাধবের সঙ্গে মেয়র নাছিরের বৈঠক


২ নভেম্বর ২০১৯ ০৯:৪২

চট্টগ্রাম ব্যুরো: ভারতে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাধারণ সম্পাদক শ্রী রাম মাধবের সঙ্গে বৈঠক করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার (০১ নভেম্বর) সন্ধ্যায় কক্সবাজারে হোটেল রয়েল টিউলিপে এই বৈঠক হয়েছে।

চসিকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৈঠকে মেয়র বাংলাদেশে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা বিজেপি নেতার কাছে তুলে ধরেন। অন্যদিকে বিজেপি নেতা রাম মাধব মেয়র নাছিরকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

নবম বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ ডায়লগে অংশ নিতে রাম মাধব কক্সবাজার আসেন। শুক্রবার এই ডায়লগের উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী।

ডায়লগের একপর্যায়ে রাম মাধবের সঙ্গে আলাদা বৈঠকে মেয়র ভারতকে বাংলাদেশের অকৃত্রিম ও পরীক্ষিত বন্ধু হিসেবে আখ্যায়িত করে বলেন, ‘ভারত বাংলাদেশের উন্নয়নের সহযোগী রাষ্ট্র। উন্নয়নের এই সহযোগিতা আশা করি আগামী দিনেও ভারত অব্যাহত রাখবে।’

মেয়র বলেন, ‘চট্টগ্রাম বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী। পাহাড়, পর্বত, নদী, সমতল পরিবেষ্টিত চট্টগ্রাম একটি নান্দনিক শহর। এই শহরকে পরিকল্পিতভাবে সাজানোর পাশাপাশি বিনিয়োগবান্ধব হিসেবে গড়ে তোলা হচ্ছে।’

বিজেপি নেতাকে মেয়র চট্টগ্রাম বন্দরের আধুনিকায়ন, কর্ণফুলী নদীর তলদেশে টানেল, মিরসরাইতে বঙ্গবন্ধু শিল্পনগর, আনোয়ারায় শিল্পনগর, কক্সবাজারের মাতারবাড়ীতে জ্বালানী হাব, চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন প্রকল্পের বিষয়ে অবহিত করেন।

বৈঠকে উভয়ে ভারত ও বাংলাদেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক জোরদারের বিষয়ে আলোচনা করেছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ভারতীয় জনতা পার্টি (বিজেপি) শ্রী রাম মাধব

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর