Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের পর্যটনবাহী জাহাজ সেন্টমার্টিনে, প্রথম দিন ১১শ যাত্রী


২ নভেম্বর ২০১৯ ১৫:৫৮

কক্সবাজার: দীর্ঘ ১৮৭ দিন বন্ধ থাকার পর ফের সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। প্রথম দিনেই টেকনাফ থেকে পর্যটকবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, আটলান্টিক ক্রুজ ও এমভি ফারহান নামে তিনটি জাহাজে করে প্রায় ১১শ পর্যটক সেন্টমার্টিন গেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফের সমন্বয়ক কর্মকর্তা মোহাম্মদ আমজাদ হোসেন জানান, চলতি বছরের ২৭ এপ্রিল থেকে নৌপথে সেন্টমার্টিনে পর্যটক যাতায়ত বন্ধ করে দিয়েছিল স্থানীয় প্রশাসন। ফের পর্যটন মৌসুম শুরু হওয়ায় শুক্রবার (১ নভেম্বর) থেকে পর্যটনবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। এবারে পর্যটনবাহী জাহাজ কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, আটলান্টিক ক্রুজ ও এমভি ফারহান ও কেয়ারি সিন্দাবাদ নামে চারটি জাহাজকে আগামী বছরের ৩০ মার্চ পর্যন্ত চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো. রবিউল হাসান জানান, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) অনুমতি সাপেক্ষে নৌপথে আবারও জাহাজ চলাচল শুরু হয়েছে।

ইউএনও বলেন, সেন্টমার্টিনে বেড়াতে যাওয়া পর্যটকদের সেবা নিশ্চিত করতে সেন্টমার্টিনে হোটেল, কটেজসহ প্রতিটি আবাসিক ও খাবারের হোটেলে মূল্য তালিকা টাঙানো হবে। জাহাজে অতিরিক্ত ভাড়া না নেওয়ার জন্য ভাড়ার তালিকা টাঙানো হবে। এছাড়া ভাটার সময় পর্যটকরা যেন পানিতে না নামেন, সে বিষয়েও প্রচারণা চালানো হবে।

পর্যটনবাহী জাহাজ চলাচল শুরু হওয়ায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিনে।

পর্যটকবাহী জাহাজ পর্যটন সেন্টমার্টিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর